হোয়াটসঅ্যাপে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সুবিধা যুক্ত করবেন যেভাবে
প্রকাশ : ২৪ এপ্রিল ২০২৩, ১৬:৫৩
হোয়াটসঅ্যাপে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স সুবিধা যুক্ত করবেন যেভাবে
বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক
প্রিন্ট অ-অ+

আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স বা কৃত্রিম বুদ্ধিমত্তা এখন যুক্ত হচ্ছে সব কাজেই। ওপেন এআইয়ের চ্যাটবট চ্যাটজিপিটির তুমুল জনপ্রিয়তা সেই প্রমাণই দেয়। এর মাধ্যমে কেউ কেউ গল্প বা কবিতা লিখছেন, কেউ কঠিন কোন বিষয় বুঝে নিচ্ছেন সহজ করে আবার কেউবা কম্পিউটার কোড লিখতে কিংবা ডাটা বিশ্লেষণের মতো জটিল কাজে এটি ব্যবহার করছেন।এমনকি কেউ কলেজ বা বিশ্ববিদ্যালয়ের অ্যাসাইনমেটই করিয়ে নিচ্ছেন চ্যাট জিপিটির মাধ্যমে, এবং এর ব্যবহার বেশ সহজ হওয়ায় অনেকেই এখন নিত্ত প্রয়োজনীয় কাজে গুগলের মত সার্চ ইঞ্জিনের পরিবর্তে ব্যবহার করছেন আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স।


তবে চ্যাটজিপিটির এই তুমুল জনপ্রিয়তা কপালে চিন্তার ভাঁজ ফেলেছে অন্যান্য সার্চ ইঞ্জিন প্ল্যাটফর্মের। গুগলের মতো প্রতিষ্ঠানকেও তীব্র প্রতিযোগিতায় ফেলে দিয়েছে চ্যাট জিপিটির প্রস্তুতকারক প্রতিষ্ঠান ওপেন এআই। জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগলও এখন এর সঙ্গে পাল্লা দেওয়ার জন্য নতুন আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স ফিচার চালু করতে চলেছে।


আর এবার আপনার নিত্য প্রয়োজনীয় অ্যাপ হোয়াটসঅ্যাপেই সংযুক্ত করতে পারবেন আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স। চ্যাটজিপিটির মতো অন্যান্য আরও বেশ কিছু আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স রয়েছে। এটি সরাসরি হোয়াটসঅ্যাপে যুক্ত করলে কোনো কিছু সার্চ করা আরও বেশি সহজ হবে। চলুন দেখে নেওয়া যাক কীভাবে কাজটি করবেন-


বাডিজিপিটি হলো চ্যাট জিপিটির মতোই একটি আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স। এটি ব্যবহার করতে এর ওয়েবসাইটে যান। এরপর সেখান থেকে ‘ট্রাই ফর ফ্রি অন হোয়াটসঅ্যাপ’-এ ক্লিক করুন। এরপর সরাসরি হোয়াটসঅ্যাপে রিডাইরেক্ট করা হবে। এখানে আপনাকে ভাষা সেট করতে বলা হবে। ভাষা নির্বাচন করার পর, আপনার প্রশ্ন করা শুরু করতে পারবেন।


বিবার্তা/নিলয়

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com