তরুণ ব্যবহারকারীদের ক্ষমতায়নে গবেষণা ও উন্নয়নে জোর দিবে রিয়েলমি
প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৩, ১০:১৪
তরুণ ব্যবহারকারীদের ক্ষমতায়নে গবেষণা ও উন্নয়নে জোর দিবে রিয়েলমি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

তরুণ ব্যবহারকারীদের জন্য অত্যাধুনিক প্রযুক্তি ও উদ্ভাবন নিয়ে আসতে গবেষণা ও উন্নয়নে (আরঅ্যান্ডডি) বিনিয়োগ বৃদ্ধি করার পাশাপাশি নিজেদের গবেষণা সম্পর্কিত কার্যক্রম সম্প্রসারিত করবে তরুণদের পছন্দের ব্র্যান্ড রিয়েলমি। এ লক্ষ্যপূরণে, চীনের শেনঝেনে প্রতিষ্ঠানটি ‘রিয়েলমি গ্লোবাল ইনস্টিটিউট অব লিপ-ফরোয়ার্ড টেকনোলজি’ শীর্ষক এক আরঅ্যান্ডডি সেন্টার তৈরি করেছে; পাশাপাশি, ভারতে রয়েছে এর বিশেষায়িত শাখা। 


নিজেদের নতুন লক্ষ্যপূরণের ধারাবাহিকতায়, রিয়েলমি শীঘ্রই উন্মোচন করবে এর পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ স্মার্টফোন রিয়েলমি জিটি৩। স্মার্টফোনটিতে থাকবে এ খাতের শীর্ষস্থানীয় ২৪০ ওয়াটের ফাস্ট-চার্জিং সুবিধা।  আগামী ২৮ ফেব্রুয়ারি স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠাতব্য মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৩ -এ এক অনুষ্ঠানের মাধ্যমে স্মার্টফোনটি উন্মোচন করা হবে। ‘রিয়েলমি গ্লোবাল ইনস্টিটিউট অব লিপ-ফরোয়ার্ড টেকনোলজি’ সেন্টারে নিবেদিত প্রকৌশলী ও কর্মীদের প্রচেষ্টার কারণে বিশ্বের সবচেয়ে দ্রুতগতির ২৪০ ওয়াটের চার্জিং সুবিধা নিয়ে আসতে পেরেছে রিয়েলমি।  


রিয়েলমি’র লক্ষ্য অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসার মাধ্যমে তরুণ ব্যবহারকারীদের ক্ষমতায়নে ভূমিকা রাখা। এ প্রক্রিয়াকে ত্বরাণ্বতি করতে, স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য উদ্ভাবন ও প্রয়োজনীয় ফিচার নিয়ে আসতে রিয়েলমি চারটি ডিজাইন স্টুডিও স্থাপন করেছে এবং আরঅ্যান্ডডি’তে বিনিয়োগ বাড়াচ্ছে। এ লক্ষ্য অর্জনে, রিয়েলমি স্পায়ার স্ট্র্যাটেজি গ্রহণ করেছে, যা নিশ্চিত করবে প্রত্যিটি নতুন পণ্যে যেনো অন্তত একটি নতুন প্রযুক্তি সংযুক্ত থাকে এবং উন্নত ডিজাইন ও পারফরমেন্সের মাধ্যমে যেনো ব্যবহারকারীরা পণ্য ব্যবহারের ক্ষেত্রে যেন আরও স্বাচ্ছন্দ্যদায়ক অভিজ্ঞতা লাভ করেন।   


এ লক্ষ্য বাস্তবায়নে, ‘রিয়েলমি গ্লোবাল ইনস্টিটিউট অব লিপ-ফরোয়ার্ড টেকনোলজি’র ৬০ জনের বেশি টেকনিক্যাল এক্সপার্ট চার্জিং, ফটোগ্রাফি, ডিসপ্লে, গেমিং, চিপসেট ও ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন – এ ছয়টি ক্ষেত্রে উদ্ভাবন নিয়ে আসতে নিরলস কাজ করে যাচ্ছেন। পাশাপাশি, রিয়েলমি এর আরঅ্যান্ডডি টিমের সম্প্রসারণ করেছে। এখন রিয়েলমি’র ৬০ শতাংশ কর্মী আরঅ্যান্ডডি নিয়ে কাজ করছেন।  


এ নিয়ে রিয়েলমি’র গ্লোবাল রিসার্চ ও ডেভেলপমেন্টের প্রেসিডেন্ট ইয়াও কুন বলেন, “উদ্ভাবনের ফলে নতুন প্রযুক্তি উন্মোচনের মাধ্যমে দ্রুতগতিতে প্রযুক্তিগত রূপান্তর ঘটে। এজন্য আমরা ‘রিয়েলমি গ্লোবাল ইনস্টিটিউট অব লিপ-ফরোয়ার্ড টেকনোলজি’ ব্যাপারে সবাইকে জানাতে পেরে অত্যন্ত আনন্দিত, যা সামনের দিনগুলোতে আমাদের ব্যবসার প্রবৃদ্ধিতে এবং স্মার্টফোন খাতের প্রয়োজন পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।”


গবেষণা ও উন্নয়নকে অগ্রাধিকার দিয়ে বিবেচনা করছে রিয়েলমি। প্রতিষ্ঠানটি মনে করে, এর মাধ্যমে ভবিষ্যতে রিয়েলমি ব্যবহারকারীদের জন্য আরও নতুন প্রযুক্তি ও উদ্ভাবন নিশ্চিত করা যাবে, যা তাদের স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করবে। 


উলেখ্য, ই-কমার্সের বিস্তৃত প্রেক্ষাপটে দৃঢ় পারফরমেন্স এবং ট্রেন্ডি ডিজাইন সরবরাহকারী ডিভাইস হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ২০১৮ সালের মে মাসে রিয়েলমি প্রতিষ্ঠিত হয়েছিল। রিয়েলমির বিভিন্ন পণ্য প্রবর্তনের সাথে সাথে তাদের ‘পাওয়ার’ এবং ‘স্টাইল’ এর জন্য ব্যাপক স্বীকৃতি অর্জন করেছে। ভারতে রিয়েলমি দীপাবলির সময় ৩ দিনের মধ্যে ১ মিলিয়ন মোবাইল ফোন বিক্রি রেকর্ড গড়েছিল। রিয়েলমি দক্ষিণ-পূর্ব এশিয়ার লাজাদার বিক্রির রেকর্ডও ভেঙে এই প্ল্যাটফর্মের মোবাইল ফোন বিভাগে ১ নম্বর ব্র্যান্ডে পরিণত হয়েছিল। চীন, ভারত, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, থাইল্যান্ড, মালয়েশিয়া, পাকিস্তান, মিশর ইত্যাদির মতো খুব অল্প সময়ের মধ্যেই রিয়েলমে ৬১টিরও বেশি দেশের বাজারে প্রবেশ করেছে। ফেব্রুয়ারি ২০২০, রিয়েলমি বাংলাদেশের বাজারে প্রবেশ করেছে। রিয়েলমি শক্তিশালী পারফরম্যান্স, আড়ম্বরপূর্ণ ডিজাইন, আন্তরিক পরিষেবাগুলো সরবরাহ এবং স্মার্টফোনের আরও সম্ভাবনা অন্বেষণ করতে প্রতিশ্রুতিবদ্ধ। 


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com