ভিসা জটিলতায় অনিশ্চয়তায় ১৪০ হজযাত্রা
প্রকাশ : ২১ মে ২০২৩, ১৩:২৭
ভিসা জটিলতায় অনিশ্চয়তায় ১৪০ হজযাত্রা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভিসা জটিলতায় ১৪০ জনের হজে যাওয়া অনিশ্চিত হয়ে পড়েছে। রবিবার দুপুর ২টা ২০ মিনিটের ফ্লাইটে তাদের সৌদি আরব যাওয়ার কথা ছিল। তবে এখনো পর্যন্ত ভিসা পাননি তারা। বর্তমানে তারা আশকোনা হজক্যাম্পে অবস্থান করছেন। জান্নাত ট্রাভেলস নামের একটি হজ এজেন্সির মাধ্যমে তাদের সৌদি যাওয়ার কথা ছিল।


রবিবার (২১ মে) আশকোনো হজক্যাম্পে সরেজমিনে জানা যায়, ভিসা জটিলতায় পড়া হজযাত্রীদের অনেকেই শুক্র ও শনিবার আশকোনা হজক্যাম্পে এসেছেন। তবে তারা কবে সৌদি আরব যেতে পারবেন সেবিষয়ে এখনো নিশ্চিত নন।


ভুক্তভোগী আজহারুল হক বলেন, আমাদের ফ্লাইট নম্বর বিজি- ৩৩১, দুপুর ২টা ২০ মিনিটে উড্ডয়নের কথা। অথচ এখনো আমাদের ভিসা হয়নি। ট্রাভেল এজেন্সির কাছে আমাদের পাসপোর্ট রয়েছে। জান্নাত ট্রাভেলস থেকে জানানো হয়েছে, তারা সৌদি দূতাবাসে যাওয়ার চেষ্টা করছেন। কিন্তু প্রবেশ করতে পারছেন না। জটিলতার কারণে তারা ভিসা করতে পারছেন না।


বগুড়া থেকে আসা হজযাত্রী শামসুল হক বলেন, বিমানের কাউন্টার থেকে চেকইনের জন্য ডাকা হচ্ছে। তবে এখনো ভিসা প্রসেসিং হয়নি, হলে মেসেজ আসবে। আমাদের পাসপোর্ট, ভিসা নাই, কীভাবে যাবো!


তিনি বলেন, এটা এজেন্সির সমস্যা নাকি সৌদি ভিসা প্রসেসিংয়ের সমস্যা বুঝতে পারছি না। অনেক এজেন্সি ফ্লাইট পিছিয়েছে শুনেছি।


এ বিষয়ে কথা বলতে জান্নাত ট্রাভেলসের পার্টনার শহিদুল ইসলামকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।


এর আগে শনিবার রাত ৩টা ২০ মিনিটে চলতি বছরের প্রথম হজ ফ্লাইট ঢাকা ছাড়ে। প্রথম দফায় ৪১৫ হজযাত্রী বিমানের হজ ফ্লাইট বিজি-৩০০১ সৌদি আরবের উদ্দেশ্যে উড়াল দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার রাজধানীর আশকোনায় হজ ক্যাম্পে হজ কর্মসূচির উদ্বোধন করেন।


এবছর বাংলাদেশ থেকে মোট এক লাখ ২২ হাজার ২২১ হজযাত্রী পবিত্র হজ পালন করতে যাচ্ছেন। এরমধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বহন করবে অর্ধেক এবং বাকি হজযাত্রীদের বহন করবে সৌদিভিত্তিক উড়োজাহাজ সংস্থা ফ্লাইনাস ও সৌদি এয়ারলাইন্স। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ২৭ জুন হজ অনুষ্ঠিত হবে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com