সরকারের কারণে মানুষের ঈদ আনন্দ নিরানন্দ: রিজভী
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪, ১৬:১৮
সরকারের কারণে মানুষের ঈদ আনন্দ নিরানন্দ: রিজভী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সবক্ষেত্রে সরকার দলীয়দের দুর্নীতির কারণে সাধারণ মানুষের ঈদ আনন্দ নিরানন্দ হয়ে গেছে বলে অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


৯ এপ্রিল, মঙ্গলবার দুপুরে নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


তিনি বলেছেন, তবুও ঈদ আনন্দের। না পাওয়ার মাঝেও অনেক কিছু পাওয়া। তাই ঈদ প্রতিটি মানুষের জীবনে বয়ে আনুক অনাবিল আনন্দ, হাসি এবং সমাজ ও রাষ্ট্রীয় জীবনে সংযম, সৌহার্দ্য ও সম্প্রীতির পরিবেশ পরিব্যাপ্তি লাভ করুক, এটাই হোক ঈদ উৎসবের ঐকান্তিক কামনা।


রিজভী বলেন, প্রতিবারের ঈদযাত্রায় বেশ কিছু সংখ্যক নারী কোনো না কোনোভাবে যৌন হয়রানির শিকার হয়। এর কারণ সড়ক-মহাসড়কে আইনশৃঙ্খলা বলতে কিছু নেই।


তিনি আরো অভিযোগ করে বলেন, এবারের ঈদযাত্রায় কেবল ঢাকা ছাড়তেই ৯৮৪ কোটি টাকা অতিরিক্ত ভাড়া যাত্রীদের গুনতে হবে। ক্ষমতাসীন রাজনৈতিক দলের আশীর্বাদপুষ্ট হওয়ায় বাসের টিকিটের দাম আকাশ ছোঁয়া। পরিবহনখাত আপাদমস্তক অনিয়ম দুর্নীতির কারখানা। ঈদ উপলক্ষ্যে চলছে সড়কে প্রকাশ্যে চাঁদাবাজি।


তিনি বলেন, ৬ বছরের বেশি সময় ধরে অসুস্থ অবস্থায় বিনা অপরাধে মৌলিক মানবিক অধিকার থেকে বঞ্চিত করে বন্দি রাখা হয়েছে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়াকে।


প্রতিদিন আমাদের কেউ না কেউ হত্যা, না হয় গুম, না হয় জেলে বন্দি করা হচ্ছে উল্লেখ করে রিজভী বলেন, প্রতিদিন ইউনিয়ন পর্যায় থেকে শুরু করে সর্বোচ্চ পর্যায়ের নেতাদের সারাদিন ধরে প্রায় প্রতিদিন আদালতে সময় পার করতে হচ্ছে। ফলে অধিকাংশ মানুষের চাকরি নেই, বন্ধ হয়ে গেছে ব্যবসা। ১ লাখ ৫০ হাজারের ওপরে মিথ্যা মামলায় প্রায় ৫০ লাখ নেতাকর্মীর মধ্যে কেউ কারাগারে, কেউ মানবেতর অবস্থায় ঘরছাড়া-বাড়িছাড়া হয়ে জীবনযাপন করছে।


রমজানে আওয়ামী সন্ত্রাসীদের নৃশংসতা থেমে নেই উল্লেখ করে সাবেক এই ছাত্রনেতা বলেন, তারই ধারাবাহিকতায় গতকাল ফেনী জেলাধীন কালিদহ ইউনিয়নের ৫ নং ওয়ার্ড বিএনপির ইফতার ও দোয়া মাহফিলে আওয়ামী সন্ত্রাসী রুবেল মেম্বারের নেতৃত্বে ১৫-২০ জন সন্ত্রাসী মোটরসাইকেল বহর নিয়ে গিয়ে ইফতার মাহফিলে অতর্কিত হামলা চালিয়ে ভাংচুর করে। ইউনিয়ন বিএনপি নেতা জাফর ইকবাল হেলাল, যুবদল নেতা আল ইমরান ও আনোয়ার হোসেনসহ প্রায় ১০ জন নেতাকমীর্কে মারধর করে গুরুতর আহত করে।


এছাড়া তৈরি পোশাক ও বস্ত্র খাতের ৬০ শতাংশ কারখানার শ্রমিকেরা গত মার্চ মাসের বেতন ৮ এপ্রিল (সোমবার) বিকেল পর্যন্ত পাননি জানিয়ে রিজভী বলেন, ঈদের উৎসব ভাতা বা বোনাস পাননি ১৪ শতাংশ কারখানার শ্রমিক। শ্রমিকরা বেতন না পেয়ে রাস্তায় রাস্তায় ঘুরছে।


ফলে ঈদ আনন্দের পরিবর্তে মধ্যবিত্তরা মুখ লুকিয়ে কাঁদছেন বলে মন্তব্য করে রিজভী বলেন, সমাজে তৈরি হয়েছে ধনী ও গরিবের বিশাল ব্যবধান। অধিকাংশ মানুষের সামান্য প্রয়োজন মেটানো যেন দুঃস্বপ্ন। দেড় যুগের বেশি সময় ধরে গণতন্ত্র, অর্থনৈতিক এবং রাজনৈতিক বৈষম্যের কারণে স্বাধীনতার ৫৪ বছর পরও আমরা দেখতে পাচ্ছি গণতন্ত্রের ধ্বংসস্তুপের ওপর দাঁড়িয়ে কর্তৃত্ব করছে এক নিষ্ঠুর নাৎসী সরকার।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com