আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে আছে : সমাজকল্যাণ মন্ত্রী
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৪, ০০:২৫
আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে আছে : সমাজকল্যাণ মন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আওয়ামী লীগ জনগণের দল এবং সবসময় জনগণের পাশে আছে। রোববার (৭ এপ্রিল) রাজধানীর পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে অসহায় দুঃস্থ মানুষের মধ্যে খাদ্যসামগ্রী ও বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।


শ্যামপুর থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য অ্যাড. সানজিদা খানম।


মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা তার দেশ পরিচালনার কুড়ি বছরে দেশকে একটা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশে পূরণ করেছেন, শতভাগ বিদ্যুতের দেশে পরিণত করেছেন, ডিজিটাল বাংলাদেশ গড়েছেন, মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। তিনি দায়িত্ব নেওয়ার আগে এ বাংলাদেশে দারিদ্র্যের হার ছিল ৪১ ভাগ। তার থেকে তিনি অর্ধেকের ও কমে নামিয়ে এনেছেন ১৭/১৮ ভাগে। হতদরিদ্রের হারকে ৫.৬ ভাগে নামিয়ে এনেছেন। অর্থাৎ মানুষের দারিদ্র্য যেটা কমেছে, তার সঠিক নেতৃত্বের কারণে।


ডা. দীপু মনি আরো বলেন, আমরা দেখেছি কৃষক সার চাইতে গেলে বিএনপি জামায়াতের সময় কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে। আমরা দেখেছি, বিদ্যুৎ ও পানির জন্য মানুষ সংগ্রাম করেছে, গুলি চালানো হয়েছে।


তিনি আরো বলেন, ২০০১ এর নির্বাচনেরে পর যারা আওয়ামী লীগে ভোট দিয়েছেন, যারা সমর্থন করতেন, জাতিগত বা সাম্প্রদায়িকভাবে যারা সংখ্যালঘু, সকলের উপর যেভাবে নির্যাতন চালানো হয়েছে, পুরো বাংলাদেশ একটি নির্যাতন নিপীড়নের অভয়ারণ্যে পরিণত হয়েছিল।


এরপর মন্ত্রী অসহায় মানুষের হাতে খাদ্যসামগ্রী ও বস্ত্র বিতরণ করেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com