কর্মমুখী শিক্ষার প্রসারে সরকার কাজ করে যাচ্ছে: সুজিত রায় নন্দী
প্রকাশ : ০৯ মার্চ ২০২৪, ১৯:১৫
কর্মমুখী শিক্ষার প্রসারে সরকার কাজ করে যাচ্ছে: সুজিত রায় নন্দী
চাঁদপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জননেতা সুজিত রায় নন্দী বলেছেন, কর্মমুখী শিক্ষার প্রসারে শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছেন। দক্ষ জনশক্তি গড়ে তুলতে আধুনিক যুগের প্রয়োজন বিবেচনায় বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষা এবং কারিগরি শিক্ষায় জোর দিয়েছেন বর্তমান সরকার। দক্ষ জনশক্তি সৃষ্টি করতে পারলে তারা দেশের উন্নয়নে ব্যাপক অবদান রাখতে পারবে।


৯ মার্চ, শনিবার বিকালে চাঁদপুর ফরক্কাবাদ ডিগ্রি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


নারী ক্ষমতায়নের কথা উল্লেখ্য করে সুজিত রায় নন্দী বলেন, দেশের সার্বিক উন্নয়নে নারী-পুরুষের সমানভাবে অংশগ্রহণ করতে হবে। নারীদের আজ ক্ষমতা নিশ্চিত করা হয়েছে। অর্থনৈতিকভাবে দেশের আরও অগ্রসর হতে হলে নারী ও পুরুষকে সমভাবে শ্রম দিতে হবে। কারণ সমাজের অর্ধেক জনশক্তি নারী। শেখ হাসিনার নেতৃত্বে আজ নারীরা সমভাবে এগিয়ে যাচ্ছে।


এসময় সুজিত রায় নন্দীর পরিবার থেকে ফরক্কাবাদ কলেজে দানকৃত এক একর জমির দলিল আনুষ্ঠানিকভাবে কলেজ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়।


অনুষ্ঠান উদ্বোধন করেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য এবং ফরক্কাবাদ ডিগ্রি কলেজের সভাপতি অধ্যাপক ড. মীজানুর রহমান।


অনুষ্ঠানে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের প্রধান উপদেষ্টা এবং সাবেক নির্বাচন কমিশনার মোঃ শাহ নেওয়াজের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইঞ্জি. আলহাজ মোঃ আঃ রব ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা আলহাজ মোঃ আমিনুল হক মজুমদার, অঞ্জন রায় নন্দী, হারুনর রশীদ তালুকদার, হান্নান মিজি, সেলিম পাটওয়ারী এবং স্বাগত বক্তব্য রাখেন কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) দিলীপ চন্দ্র দাস প্রমুখ।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com