বিএনপির আন্দোলন জনগণের প্রতিনিধিত্বমূলক সরকার গঠনের জন্য: মঈন খান
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০১
বিএনপির আন্দোলন জনগণের প্রতিনিধিত্বমূলক সরকার গঠনের জন্য: মঈন খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান বলেছেন, বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য রাজনীতি করে না। আমাদের এই আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়। আমরা চাই একটি পরিবর্তন। যে পরিবর্তনের মাধ্যমে বাংলাদেশের ১৮ কোটি মানুষের ভোটের অধিকার আবার বাংলাদেশের মানুষের হাতে ফিরে আসবে। দেশে একটি একদলীয় স্বৈরশাসকের পরিবর্তে জনগণের সত্যিকারের প্রতিনিধিত্বমূলক সরকার গঠিত হবে।


২৬ ফেব্রুয়ারি, সোমবার সকালে রাজধানীর পূর্ব জুরাইনে কারাগারে নিহত বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা ইদ্রিস আলী'র পরিবারের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।


বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ছিল ডামি ও বানরের পিঠা ভাগাভাগির নির্বাচন। এই নির্বাচনের মাধ্যমে প্রমাণিত হয়েছে দেশে একদলীয় শাসন ও অলিখিত বাকশাল কায়েম হয়েছে।


ক্ষমতাসীনরা জনগণের ন্যূনতম গণতান্ত্রিক অধিকার হরণ করেছে মন্তব্য করে মঈন খান বলেন, আজ দেশে পরিবেশ পরিস্থিতি এমন যে, এখানে যদি কেউ সরকারের বিরুদ্ধে কথা বলে তাহলে সেটা হয়ে যায় অপরাধ। মানুষের যে মৌলিক অধিকার, গণতন্ত্র ও ভোটের অধিকার দেশের মানুষ সব হারিয়েছে। আমরা তার প্রতিবাদ করতে রাজপথে দাঁড়িয়ে কালোপতাকা দেখাতে চেয়েছি। কিন্তু মানুষের যে ন্যূনতম অধিকার সরকার সেই অধিকারটুকু আমাদের কাছ থেকে হরণ করে নিয়ে গেছে।


শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে দেশে গণতন্ত্র পুনরুদ্ধার করা হবে বলে মন্তব্য করেন বিএনপি নেতা মঈন।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com