মজুদদারদের গ্রেফতার ও বিচারের দাবিতে জাসদের সহযোগী সংগঠন
জাতীয় যুব জোটের সমাবেশ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ২২:৪২
জাতীয় যুব জোটের সমাবেশ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

খাদ্যপণ্যের কৃত্রিম সংকট তৈরিকারী বাজার সিন্ডিকেট ও মজুদদারদের গ্রেফতার ও বিচারের দাবিতে জাতীয় যুব জোটের সমাবেশ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।


২৪ ফেব্রুয়ারি, শনিবার সকাল ১১টা ৩০ মিনিটে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের জাসদ চত্বরে জাসদের সহযোগী সংগঠন জাতীয় যুব জোটের উদ্যোগে খাদ্যদ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং বাজার সিন্ডিকেটের হোতাদের গ্রেফতার ও বিচারের দাবিতে সমাবেশ, মানববন্ধন ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালিত হয়।


বিক্ষোভ মিছির পূর্ব সভায় সভাপতিত্ব করেন যুব জোট সভাপতি শরিফুল কবির স্বপন। সভা পরিচালনা করবেন যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সুজন।


সমাবেশে বক্তব্য রাখেন, জাসদের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা সফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, জাসদের আইন বিষয়ক সম্পাদক এড. মোহম্মদ সেলিম, যুব জোটের কার্যকারী সভাপতি আমিনুল আজিম বনি, আলী হাসান তরুণ, এড. আবু হানিফ, প্রদীপ কুমার রায়, সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন বাচ্চু, শ্রমিক জোট-বাংলাদেশের সহ-দফতর সম্পাদক চমন, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) সাংগঠনিক সম্পাদক হাসান আজিজ জনি প্রমুখ।


উপস্থিত ছিলেন, যুবজোট সহ-সভাপতি শুভংকর দে বাপ্পা, অমিও নন্দী, ফিরোজ শাহী, যুগ্ম সাধারণ সম্পাদক সৈকত ইসলাম, সাংগঠনিক সম্পাদক শরফুদ্দীন সোহেল, যুব জোট ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি আলাউদ্দিন খোকন, যুব জোটের আইন বিষয়ক সম্পাদক রেশমা হাবিব, মহিলা বিষয়ক সম্পাদক ডালিয়া পারভীন প্রমুখ।


পরে একটি বিক্ষোভ মিছিল রাজধানীর জিরো পয়েন্ট, পল্টন মোড়, বিজয় নগর মুক্তাঙ্গন হয়ে জাসদ চত্বরে শেষ হয়।


সমাবেশে বক্তারা বলেন, চিহ্নিত মহল পণ্য মজুদ রেখে বাজারে খাদ্যপণ্যের কৃত্রিম সংকট তৈরি করে এবং জনগণকে জিম্মি রেখে অধিক মুনফা লোটে। এ বাজার সিন্ডিকেটের হোতারা বছরের পর বছর অধরাই থেকে যাচ্ছে। আর সরকারি সংস্থা মাঝে মাঝে লোক দেখানো জরিমানা করে বাজারকে স্থিতিশীল করার প্রচেষ্টার নাটক মঞ্চায়ন করে দায়িত্ব শেষ করেন।


বক্তারা অবিলম্বে বাজার সিন্ডিকেটের হোতাদের আইনের আওতায় এনে গ্রেফতার, বিচার ও শাস্তি নিশ্চিত করার দাবি জানান। বক্তারা আইনি ব্যবস্থার পাশাপাশি কৃষিপণ্য, খাদ্যপণ্য ও নিত্যপণ্যের সরবরাহ, বণ্টন, বিকল্প বাজার ব্যবস্থাপনা চালু করার আহ্বান জানান। নেতৃবৃন্দ কৃষক, শ্রমিক, স্বল্প আয়ের মানুষ, অতিদরিদ্রদের বাজারের উত্তাপের হাত থেকে রেহাই দিতে রেশনিং প্রথা চালুর দাবি জানান।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com