ডায়রির নোট থেকেই জনপ্রতিনিধি মনোনয়ন দেন প্রধানমন্ত্রী: কাদের
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩০
ডায়রির নোট থেকেই জনপ্রতিনিধি মনোনয়ন দেন প্রধানমন্ত্রী: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

জনপ্রতিনিধি হিসেবে আওয়ামী লীগ কীভাবে মনোনয়ন দেয় সেই বিষয়টি বর্ধিত সভায় তুলে ধরে দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, নেত্রী (প্রধানমন্ত্রী) কেন্দ্রের বাইরে কোথাও মিটিং করতে গেলে ডায়রিতে নোট নেন। সেখানে অনেক মানুষজনের নাম লিখে রাখতেন। আর সেখান থেকেই প্রার্থী ঠিক করে জনপ্রতিনিধি হিসেবে মনোনয়ন দেন।


১০ ফেব্রুয়ারি, শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন।


আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা হচ্ছেন বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির উত্তরাধিকার। বঙ্গবন্ধু হত্যার পর গত ৪৮ বছরে তার মতো জনপ্রিয় নেতা সৃষ্টি হয়নি। সাহসী রাজনৈতিকের নাম শেখ হাসিনা।


তিনি বলেন, আমরা নির্বাচন করি পাঁচ বছর পর এক মাস। শেখ হাসিনা নির্বাচন করেন প্রতিদিন।


আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তিনি (প্রধানমন্ত্রী) যখন কোনো অঞ্চলে যান, সেখান থেকে এক দুইজনের নাম লিখে রাখেন। যখন জাতীয় সংসদ বা সংরক্ষিত নারী আসনে নির্বাচন হচ্ছে, তখন ওই ডায়েরি থেকে নামগুলো এনে ঠিক করে নেন। ১৫ বছরে আগের এবং ১৫ বছরে পরের বাংলাদেশ রূপান্তরের রূপকার বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।


তিনি আরও বলেন, শেখ হাসিনা হচ্ছে অর্থনৈতিক মুক্তির উত্তরাধিকার। বাংলাদেশে বঙ্গবন্ধু হত্যার পর গত ৪৮ বছরে তার মতো জনপ্রিয় নেতা সৃষ্টি হয়নি। গত ৪৮ বছরে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা। সাহসী রাজনৈতিকের নাম শেখ হাসিনা। তিনি বাংলাদেশের রূপান্তরের রূপকার। যিনি মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে বারে বারে বাংলার জয়গান গেয়েছেন।


সভায় সভাপতিত্ব করছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


এতে শোক প্রস্তাব পাঠ করেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। অংশ নিয়েছেন আওয়ামী লীগের জাতীয় কমিটি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদের সদস্যরা।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com