সীমান্ত পরিস্থিতি নিয়ে জাতিসংঘে চিঠি দেবে সরকার: কাদের
প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৫৬
সীমান্ত পরিস্থিতি নিয়ে জাতিসংঘে চিঠি দেবে সরকার: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

মিয়ানমারের রাখাইন রাজ্যে দেশটির সেনাবাহিনীর সঙ্গে বিদ্রোহীদের সংঘর্ষের জেরে বাংলাদেশের সীমান্ত এলাকায় চলমান উত্তেজনাকর পরিস্থিতি নিয়ে সরকার জাতিসংঘে চিঠি দেবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার বিকেল ৫টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে অবস্থিত দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলেন সেতুমন্ত্রী।


ওবায়দুল কাদের বলেন, মিয়ানমার সীমান্তে শক্ত অবস্থানে আছে বাংলাদেশ। সীমান্ত উদারভাবে খুলে দেয়ার সুযোগ নাই। দেশটি থেকে যারা এসেছে তাদের ফিরিয়ে নিতেই হবে। বিকল্প কোনো পথ নেই।


বিএনপি প্রথম রোহিঙ্গাদের বাংলাদেশে ঢুকতে দিয়েছিল দাবি করে সেতুমন্ত্রী বলেন, তাহলে এখন তারা বিরোধিতা করছে কেন? আমরা মানবিক কারণে ক-বছর আগে রোহিঙ্গাদের ঢুকতে দিয়েছি। কিন্তু এবার আমরা কোনোভাবেই আর উদারতা দেখাতে পারবো না।


বিএনপি ভেবেছিল বিদেশিরা তাদের জন্য এগিয়ে আসবে, কিন্তু তা না হওয়ায় দলটির নেতাকর্মীরা সুস্থ নেই বলেও দাবি করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, মূল কারণ, রাজনীতিতে তাদের সব আশা গুঁড়েবালি। কর্মীদের চাঙা রাখতে কিছু বলতে হয়, এজন্য তারা উল্টাপাল্টা বকছে।


বিএনপির নিজের দলেই গণতন্ত্র নেই বলেও মন্তব্য করে ওবায়দুল কাদের।


‘আওয়ামী লীগ সরকার সব ক্ষেত্রে অত্যন্ত সক্রিয় বলে বিভিন্ন দেশ থেকে অভিনন্দন এবং একসঙ্গে কাজের আগ্রহ দেখিয়েছে। এসব দেখে বিএনপির অন্তর্দহন শুরু হয়েছে,’ যোগ করেন তিনি।


সেতুমন্ত্রী বলেন, সীমান্তের শঙ্কা নিয়ে জাতিসংঘে চিঠি দেবে সরকার। ভারতও এ বিষয়ে চিন্তিত। কারণ, তাদের দেশেও মিয়ানমারের নাগরিকরা প্রবেশ করছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com