রাজনীতি
সংরক্ষিত নারী আসন
নায়িকাদের ফরম কেনার হিড়িক, সক্রিয় নেত্রীদের ক্ষোভ
প্রকাশ : ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৮
নায়িকাদের ফরম কেনার হিড়িক, সক্রিয় নেত্রীদের ক্ষোভ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। মঙ্গলবার ও বুধবার সকাল ১০টার দিকে রাজধানীর গুলিস্তানের ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে অবস্থিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ ফরম বিক্রি শুরু হয়। সংরক্ষিত এই নারী আসনের এমপি হওয়ার দৌড়ে নেমেছেন দেশের একঝাঁক তারকা অভিনেত্রী। রাজনীতির মাঠে সক্রিয় না থেকেও নায়িকাদের ফরম কেনার হিড়িক দেখে ক্ষোভে ফেটে পড়েন আওয়ামী মহিলা লীগের সক্রিয় নেত্রীরা।


শুধু ক্ষোভ নয়, স্বপ্নের সংসদ সদস্য গ্ল্যামারের কাছে ধরাশয়ী হওয়ার শঙ্কায় কান্নায়ও ভেঙে পড়েন আসমা আক্তার রুনা নামের এক নেত্রী। গণমাধ্যমকর্মীদের সামনে প্রশ্ন রাখেন, অপু বিশ্বাস, নিপুণ, সোহানা সাবাদের নিয়ে।


তিনি বলেন, মনোনয়ন ফরম কিনতে আইয়া হতাশ হইয়া পড়ছি । নায়ক নায়িকার ঢল দেইখা আমি অজ্ঞান হইয়া গেছি। এত দিন ওরা কই আছিল? রাজপথে তো দেহি নাই। রাজনীতিতে আইয়া জীবন-যৌবন নষ্ট করছি। জেল খাটছি, নিজের পাঁচটা বাড়ি বিক্রি করছি। কী লাভ হইল এই সব ত্যাগ কইরা। যদি এই নায়িকারা আইসা মনোনয়ন নিয়ে যায় তাইলে মরণ হওয়া উচিত।


বিলাপ করতে করতে মহিলা লীগের এই নেত্রী আরো বলেন, দুর্দিনে রাজপথে ছিলাম। পাথরে ফুল ফুটাইছি, ওই ফুল কাইড়া নিবার বিলা আইয়া পরছে নায়িকারা। নায়িকাদের বেল দেখে হতাশ না হইয়া পারছি না। এই নায়িকারা কই ছিল এত দিন? অপু বিশ্বাস, নিপুণ, সোহানা কই থাইকো আইলো বুঝান আমারে। রাজপথে তো দেখি নাই কোনো দিন। এরা যদি আমাদের মতো কর্মীদের কিসমত মাইরা খাইতে আসে। তাহলে আমরা কই গিয়ে দাঁড়াব।


সংরক্ষিত মহিলা আসনে নায়িকাদের মনোনয়ন ফরম সংগ্রহ করার বিষয়ে যুব মহিলা লীগের জ্যেষ্ঠ সহ সভাপতি শারমিন জাহান মেরি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়ায় যে কেউ মনোনয়ন ফরম কিনতে পারে। তবে মনে রাখতে হবে ১৫ বছর ধরে দল ক্ষমতায়। এই সুসময় ও ক্ষমতা দেখে যারা সুবিধা নিতে এসেছেন তাদের চিহ্নিত করা দরকার। যদিও প্রধানমন্ত্রী সবার যোগ্যতা ও আদর্শ দেখেই মনোনয়ন দিবে আশা করি।


রাজনীতির মাঠে সক্রিয় না থাকলেও দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন চিত্রনায়িকা অপু বিশ্বাস, সোহানা সাবা, উর্মিলা কর, নিপুণ, মেহের আফরোজ শাওন,রোকেয়া প্রাচীসহ আরও অনেক অভিনেত্রী।


তবে গণতান্ত্রিক প্রক্রিয়ায় মনোনয়ন ফরম সবাই কিনলেও বিবেচনা প্রধানমন্ত্রী করবে বিধায় তাঁর ওপর আস্থা আছে বলে জানান আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক উপ-কমিটির সদস্য নেহরীন মোস্তফা দিশি।


এদিকে মনোনয়ন ফরম কিনতে এসে প্রধানমন্ত্রীর ওপর আস্থা রাখার কথা বললেন তৃতীয় লিঙ্গের প্রার্থী জামালপুর মহিলা লীগের সহ সভাপতি আরিফা ইয়াসমিন ময়ূরী। তিনি বলেন, নায়িকারা কিনবে নাকি গায়িকারা কিনবে সেটা এখানে আমার দেখার বিষয় নয় কেননা প্রধানমন্ত্রী ভালো করে জানেন কাকে কোথায় বসাতে হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com