রাজনীতি
সরকার উৎখাতের অপরাজনীতির চির অবসান হওয়া দরকার: ইনু
প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:৫৫
সরকার উৎখাতের অপরাজনীতির চির অবসান হওয়া দরকার: ইনু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সরকার উৎখাতের অপরাজনীতির চির অবসান হওয়া দরকার বলে মন্তব্য করেছেন জাসদ সভাপতি হাসানুল হক ইনু।


৬ ফেব্রুয়ারি, মঙ্গলবার বিকাল ৪টায় জাসদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে নগরীর বঙ্গবন্ধু এভিনিউয়ে কর্নেল তাহের মিলনায়তনে সাম্প্রতিককালে প্রয়াত জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন রাঙ্গা ও সহ-সম্পাদক কামরুজ্জামান ফসির জন্য আয়োজিত শোকসভা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।


সভাপতির ভাষণে জনাব হাসানুল হক ইনু প্রয়াত জাসদ নেতা সাখাওয়াত হোসেন রাঙ্গা ও কামরুজ্জামান ফসির দল ও জাতির প্রতি রাজনৈতিক ভূমিকার জন্য তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, সাখাওয়াত হোসেন রাঙ্গা ও কামরুজ্জামান ফসি কখনোই ব্যক্তিগত লাভ-লোভ-স্বার্থের হিসাব না করে জীবনের শেষ দিন পর্যন্ত জাতীয় স্বার্থ ও জনগণের স্বার্থে রাজনৈতিক ভূমিকা পালন এবং দলের পতাকা সমুন্নত রাখার প্রচেষ্টায় নিবেদিত ছিলেন।


ইনু দেশের নির্বাচন পরবর্তী রাজনৈতিক পরিস্থিতির উপর আলোকপাত করে বলেন, বিএনপি-জামাত এখনও রাষ্ট্র ক্ষমতা পুনর্দখলের জন্য বিদেশি শক্তির কাছে ধরনা এবং ষড়যন্ত্রের পুরাতন রাজনীতি আঁকড়ে ধরে আছে।


তিনি বলেন, সরকার উৎখাতের অপরাজনীতির চির অবসান হওয়া দরকার। শেখ হাসিনার নেতৃত্বে নতুন সরকারের চ্যালেঞ্জ হচ্ছে বিএনপি-জামাতের ষড়যন্ত্র-চক্রান্তের রাজনীতি মোকাবিলা করা, সাম্প্রদায়িক সংস্কৃতি, সাংস্কৃতিক সাম্প্রদায়িকতা নির্মূল করা, কোন অজুহাত না দেখিয়ে যে কোন মূল্যে নিত্যপণ্যের বাজার নিয়ন্ত্রণ করা, ব্যাংকিং ও আর্থিক খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনা, তারেক-কেকোর পাচার করা টাকা ফেরত আনার মত গত এক দশকে বিদেশে পাচারকৃত টাকা ফেরত আনা এবং পাচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা।


তিনি বলেন, জাসদ কখনোই দলের নেতাদের ব্যক্তিগত স্বার্থ ও লাভের হিসাব-নিকাশ না করে জাতীয় স্বার্থ ও জনগণের স্বার্তকে প্রাধান্য দিয়ে রাজনৈতিক কর্তব্য নির্ধারণ করেছে। বর্তমানেও জাসদ জাতীয় স্বার্থ ও জনগণের স্বার্থকে প্রাধান্য দিয়ে রাজনৈতিক কর্তব্য পালন করছে।


হাসানুল হক ইনুর সভাপতিত্বে অনুষ্ঠিত এ শোকসভায় বক্তব্য রাখেন জাসদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শিরীন আখতার, সহ-সভাপতি ফজলুর রহমান বাবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক রোজনুজ্জামান রোকন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোহম্মদ মোহসীন, যুগ্ম-সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, প্রয়াত সাখাওয়াত রাঙ্গার সহোদর জনাব শফিকুল ইসলাম দুলাল, রাজনৈতিক সহযোদ্ধা জনাব শফিয়ার রহমান, প্রয়াত কামরুজ্জামান ফসির সহধর্মিণী সঞ্চিতা সুলতানা কণা, সহোদর মোখলেছুর রহমান মুকুল, রাজনৈতিক সহযোদ্ধা জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য আইয়ূব আলী খান, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জাকিরুল হক টিটন, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশ সভাপতি জনাব সাইফুজ্জামান বাদশা, জাতীয় কৃষক জোটের সভাপতি কৃষিবিদ নুরুল আমিন কায়সার, জাতীয় যুব জোটের সভাপতি জনাব শরিফুল কবির স্বপন, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) সভাপতি রাশিদুল হক ননী প্রমুখ। সভা পরিচালনা করেন জাসদের যুগ্ম-সাধারণ সম্পাদক নইমুল আহসান জুয়েল।


বিবার্তা/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com