ওলামা দলের কেন্দ্রীয় কমিটির কার্যক্রম স্থগিত করল বিএনপি
প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪, ০১:৫১
ওলামা দলের কেন্দ্রীয় কমিটির কার্যক্রম স্থগিত করল বিএনপি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সংগঠনের শীর্ষ দুই নেতার দ্বন্দ্বের কারণে ওলামা দলের কেন্দ্রীয় কমিটির কার্যক্রম স্থগিত করেছে বিএনপি। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছেন।


রুহুল কবির রিজভী বলেন, পরবর্তী নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত ওলামা দল—কেন্দ্রীয় কমিটির নামে কোনো সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা যাবে না।


জানা গেছে, ২০১৯ সালের ৫ এপ্রিল অধ্যক্ষ মাওলানা শাহ মো. নেছারুল হককে আহ্বায়ক এবং অধ্যক্ষ মাওলানা মো. নজরুল ইসলাম তালুকদারকে সদস্য সচিব করে ওলামা দলের ১৭১ সদস্যের আহ্বায়ক কমিটি করা হয়। তিন মাসের মধ্যে সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত করে কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি গঠন করার নির্দেশনাও দেওয়া হয়। কিন্তু তারা সেই সম্মেলনে করতে পারেনি।


নজরুল ইসলাম দাবি করেন, গঠনতন্ত্রকে উপেক্ষা করে মাওলানা নেছারুল হক অন্য একজনকে জাতীয়তাবাদী ওলামা দলের ভারপ্রাপ্ত সদস্য সচিব করেছেন। এ ছাড়া তিনি স্বজনপ্রীতি এবং আর্থিক অনিয়মের মাধ্যমে কেন্দ্রীয় কমিটিতে বেশ কয়েকজনের পদায়ন করেছেন। আমি এ সংক্রান্ত অভিযোগ ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কাছে দিয়েছি।


তিনি আরও বলেন, নেছার সাহেব বলছেন আমাকে নাকি তিনি পাচ্ছেন না। অথচ আমি আন্দোলন সংগ্রামে প্রত্যেকটা কর্মসূচিতে উপস্থিত থাকছি। ওলামা দলের কেন্দ্রীয় কমিটির কোনো রদবদল করতে হলে সেটা বিএনপি করবে, এটা করার এখতিয়ার তার নেই।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com