জলদি করে শপথ নিলেই, জনগণ এই সরকার মেনে নেবে না: গণতন্ত্র মঞ্চ
প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৪, ১৯:৪৫
জলদি করে শপথ নিলেই, জনগণ এই সরকার মেনে নেবে না: গণতন্ত্র মঞ্চ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কোনমতে নির্বাচন করে জলদি করে শপথ নিলেই কোন কাজ হবে না। দেশের জনগণ এই সরকার মেনে নেবে না বলে মন্তব্য করেছেন নাগরিকের সভাপতি মাহমুদুর রহমান মান্না।


তিনি বলেন পশ্চিমাদের একের পর এক স্টেটমেন্টের ভয়ে তাড়াহুড়া করে দ্রুত শপথ নিয়েছে আওয়ামী লীগের সংসদ সদস্য ও মন্ত্রিপরিষদ। এসব করে পার পাওয়া যাবে না বলেও হুঁশিয়ারি দেন মান্না। ‌


মান্না বলেন, আওয়ামী লীগের লোকেরাও বেকুব হয়ে গেছে। তারা বলেন, ভোট দিলাম না কিন্তু এতো ভোট পরলো কখন। ফলে যারা নির্বাচিত হয়েছেন তাদের মানুষ বলছে ডামি লীগ। কেউ কেউ বলছেন তামাশা লীগ। মানুষের ভোটাধিকার নিয়ে তারা ৩ বার তামাশা করেছে।


১২ জানুয়ারি, শুক্রবার বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র মঞ্চের উদ্যোগে ৭ জানুয়ারির প্রহসনের ডামি নির্বাচন বাতিল করে অন্তর্বর্তীকালীন নিরপেক্ষ সরকারের অধীনে পুনরায় নির্বাচনের দাবিতে আয়োজিত সমাবেশ এসব কথা বলেন তিনি। ‌


গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেছেন, ভোট কেন্দ্রগুলো ছিল বিরান ভূমি। বিপুল সংখ্যাগরিষ্ঠ মানুষ এই ভোট বর্জন করেছে। ৫/৭ শতাংশ ভোট করেছে কিনা সন্দেহ। সিইসি ঘুমিয়ে পরেছিলেন। তাকে জাগিয়ে ৪১ শতাংশ ভোটের ঘোষণা দেয়া হয়েছে। যে দলগুলো নির্বাচনে অংশ নিয়েছে তারা নিজেরাই সাক্ষ্য দিচ্ছে ৭ তারিখে কোন নির্বাচন হয়নি।


তিনি বলেন, খেলা হবে বলে ওবায়দুল কাদের যে আওয়াজ তুলেছিল। সে নিজেই গোলবারের সামনে বল রেখো গোল দিতে পারেনি। রেফারি তাকে সহ গোলবারে বল ঢুকিয়ে দিয়েছে। সারা বিশ্ব দেখেছে। কেমন নির্বাচন হয়েছে বাংলাদেশে। বিরোধী দলের আন্দোলন চলবে এবং আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে বলেও হুঁশিয়ারি দেন সাকি।


বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন সরকারের সিন্ডিকেট হাজার কোটি টাকা লুট করে এখন দুর্ভিক্ষ পরিস্থিতি তৈরি করেছে। বাংলাদেশে দুর্বৃত্তের সংজ্ঞা বদলে গেছে। এরা ভোট চুরি করে, টাকা পাচার করে, ব্যাংক লুট করে। এদের সিন্ডিকেটের রাজত্বের ফলে শপথ নেয়ার সাথে সাথেই বাজারে চাল-ডাল পেঁয়াজ সহ সকল জিনিসপত্রের দাম লাফিয়ে লাফিয়ে বাড়া শুরু হয়েছে। জনগণ এই দৌরাত্ম্য মেনে নিবে না। অচিরেই নতুন গণশক্তি রাজপথে অবস্থান নেবে।


সমাবেশ শেষে সরকারের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে গণতন্ত্র মঞ্চের নেতারা। ‌


সমাবেশে উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক এডভোকেট হাসনাত কাইয়ুম এবং জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সিনিয়র সহ-সভাপতি তানিয়া রব। জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোফাক্কারুল ইসলাম নবাব, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের সাংগঠনিক সমন্বয়ক ইমরান ইমন।


সভা পরিচালনা করেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লা কায়সার।


বিবার্তা/রুবেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com