রাজনীতি
বাড়ি বাড়ি গিয়ে জবরদস্তি করেও ভোটার উপস্থিত করতে পারবে না: গণতন্ত্র মঞ্চ
প্রকাশ : ০৪ জানুয়ারি ২০২৪, ১৮:৫১
বাড়ি বাড়ি গিয়ে জবরদস্তি করেও ভোটার উপস্থিত করতে পারবে না: গণতন্ত্র মঞ্চ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ভোট কেন্দ্রে মানুষ আনার জন্য আইন আদালত, হুমকি ধামকি ও টাকার লোভ দেখানো হচ্ছে বলে দাবি করেছেন গণতন্ত্র মঞ্চের নেতা গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।


তিনি বলেন, সরকার ভোট নয় ফলাফল ঘোষণা করতে যাচ্ছে। এই ঘোষণা এদেশের মানুষের কাছে গ্রহণযোগ্য হবেনা। সারা দুনিয়ার কোথাও গ্রহণযোগ্য হবেনা। সরকার স্বেচ্ছায় মৃত্যুর দিকে এগিয়ে যাচ্ছে। আগামী ৭ তারিখ সরকার ও প্রশাসন মিলে এদেশের মালিক নাগরিকদের আবার অপমান করতে যাচ্ছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একইভাবে করেছিল‌ ।


৪ জানুয়ারি, বৃহস্পতিবার গণতন্ত্র মঞ্চের উদ্যোগে একতরফা ভোট বর্জনের আহ্বানে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশ ও গণসংযোগ মিছিলে এসব কথা বলেন তিনি।


এসময় সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমম্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি'র সাধারণ সম্পাদক শহিদ উদ্দীন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার। সভা পরিচালনা করেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমন্ডলীর সদস্য তরিকুল সুজন।


সমাবেশে নেতৃবৃন্দ সেগুন বাগিচা স্কুলের সামনে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মিছিলে আওয়ামী লীগের হামলা ও ব্যানার কেড়ে নিয়ে জ্বালিয়ে দেয়া এবং বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, কেন্দ্রীয় সংগঠক আইয়ুব আলী, কেন্দ্রীয় সংগঠক কবি জামাল শিকদার এবং ঢাকা মহানগরের নেতা মেহেদী হাসানকে হামলা করে পিটিয়ে আহত করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।


নেতৃবৃন্দ সকল ভয়-ভীতি দমন পীড়ন মোকাবেলা করে জনগণকে ঐক্য বজায় রাখা এবং ৭ তারিখ ভোট বর্জনের মাধ্যমে নতুন গণপ্রতিরোধের সূচনা করার জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।


এছাড়া আগামীকাল সকাল ১১ টায় তোপখানা রোডের মেহেরবা প্লাজার সামনে থেকে গণতন্ত্র মঞ্চের গণসংযোগ ও লিফলেট বিতরণ অনুষ্ঠিত হবে বলেও জানান তারা।


বিবার্তা/রুবেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com