বিএনপির আন্দোলনের ডাক জনগণের সাথে প্রতারণা ছাড়া কিছু না: শেখ পরশ
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১৮:৩৯
বিএনপির আন্দোলনের ডাক জনগণের সাথে প্রতারণা ছাড়া কিছু না: শেখ পরশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, আজকে লন্ডনে বসে হুকুম দেওয়া হয় আর এখান থেকে তাদের দলের সন্ত্রাসীরা আগুন দেয়। সম্প্রতি ট্রেনে আগুন দিয়ে কি নির্মমভাবে মা-শিশুকে হত্যা করা হয়েছে! এখন সেই তারেক জিয়া অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছেন। বর্তমান সরকারকে এখন থেকে আর কোনো সহযোগিতা না করতে প্রশাসন ও দেশবাসীকে আহ্বান জানিয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান। সেই সঙ্গে আগামী ৭ জানুয়ারির নির্বাচনে ভোট বর্জনের আহ্বানও জানিয়েছে।


তিনি বলেন, ভাবটা যেন তারেক জিয়ার ডাকে সারা বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ! সকল শ্রেণি-পেশার মানুষ বঙ্গবন্ধুকন্যার উন্নয়নের বাংলাদেশ ফেলে খুনি তারেক জিয়ার ডাকে সাড়া দিয়ে ঝাঁপিয়ে পরেছে। এমন একটা ভাব! আসলেতো এরা ভুয়ামি এবং ভণ্ডামির উপর টিকে আছে। বিএনপির এই অসহযোগ আন্দোলনের ডাক জনগণের সাথে আরেকটা প্রতারণা ছাড়া আর কিছু না।


২৬ ডিসেম্বর, বুধবার বিকাল ৩টায় মিরপুর-১২ কালশী মোড় এলাকায় ঢাকা-১৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আলহাজ ইলিয়াছ উদ্দিন মোল্লার পক্ষে নির্বাচনি প্রচারণায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। সভাপতিত্ব করেন-ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল ও সঞ্চালনা করেন- সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন।


শেখ ফজলে শামস্ পরশ বলেন, তারা কি মনে করে নিজেদেরকে? একজন পলাতক আসামি, যার দেশে এসে নেতৃত্ব দেওয়ার নৈতিক সাহস নাই, সে ডাক দিবে আর এদেশের শিক্ষিত, সচেতন নতুন প্রজন্মের পেশাজীবী মানুষ তার অসহযোগ আন্দোলনে শরিক হবে? এই হচ্ছে তাদের রাজনৈতিক পরিপক্কতা! অথবা তাদের ভণ্ডামি। দুইটাই সত্যি। তারা ভুয়া এবং অপরিপক্ব। তারেক জিয়ার নিজস্ব গ্রহণযোগ্যতা সম্বন্ধে তার বিন্দুমাত্র ধারণা নাই। সে দিন-রাত দিবাস্বপ্নতে বিভোর হয়ে আছে এবং তাদের নেতা-কর্মীদের যে কোন আবোল-তাবোল হুকুম দিচ্ছে এবং বিপথে ধাবিত করছে।


তিনি বলেন-অসহযোগ আন্দোলনের সংজ্ঞা জানে? অসহযোগ আন্দোলন হলো, 'ঔপনিবেশিক অথবা দখলদার সরকারের নির্দেশ অমান্য ও সরকারি কাজে অসহযোতিা করার ডাক'। আমরা কি কোন বহিরাগত সরকারের অধীনে বসবাস করছি? সুতরাং এগুলো মানুষের সাথে প্রতারণা ছাড়া আর কিছু না।


তিনি বলেন-আওয়ামী লীগ কোন অবৈধ ক্ষমতা দখলকারী দল না। আওয়ামী লীগ এ দেশের মাটি ও মানুষের সংগঠন। মানুষের অধিকার আদায়ের সংগ্রাম করে করেই এই সংগঠন গড়ে উঠেছে। আওয়ামী লীগকে এভাবে অগ্নিসন্ত্রাসের মাধ্যমে কোন দিনই উৎখাত করা সম্ভব না। আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ, শিক্ষা-দীক্ষা, জ্ঞানে এবং প্রযুক্তিতে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। সেই এগিয়ে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে ঢাকা-১৬ আসনের জনগণ ৭ই জানুয়ারি নির্বাচনে আলহাজ ইলিয়াছ উদ্দিন মোল্লাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে বলে বিশ্বাস করি।


এসময় উপস্থিত ছিলেন, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোঃ রফিকুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক মোঃ শামছুল আলম অনিক, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মুস্তাফিজ, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক মোঃ আলতাফ হোসেন, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, উপ-মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাড. গোলাম কিবরিয়া শামীমসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।


বিবার্তা/সোহেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com