আওয়ামী লীগের দিনব্যাপী ‘পোলিং এজেন্ট প্রশিক্ষণ’ কার্যক্রম অনুষ্ঠিত
প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০২৩, ১২:৫৫
আওয়ামী লীগের দিনব্যাপী ‘পোলিং এজেন্ট প্রশিক্ষণ’ কার্যক্রম অনুষ্ঠিত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পোলিং এজেন্ট প্রশিক্ষণ দিচ্ছে আওয়ামী লীগ। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দিনব্যাপী এই প্রশিক্ষণ দেওয়া হয়। রাজধানীর তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত এ প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।


এতে আরো উপস্থিত ছিলেন পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপকমিটির সদস্য সচিব, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও আওয়ামী লীগ মনোনীত ঢাকা-৪ আসনে নৌকা প্রতীকের প্রার্থী এডভোকেট সানজিদা খানম।


আয়োজন সভাপতিত্ব করেন পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপকমিটির আহ্বায়ক ও বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ঢাকা-৯ আসনে নৌকার প্রার্থী জনাব সাবের হোসেন চৌধুরী এমপি।


পোলিং এজেন্ট প্রশিক্ষণ কার্যক্রমে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত জোট কোনো ভাবেই নির্বাচনকে বাধাগ্রস্ত করতে পারবে না। কোনো সন্ত্রাসী দল যদি নির্বাচনে বাধা তৈরি করে তা কঠোর হস্তে দমন করা হবে।


পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপকমিটির সদস্য সচিব, এডভোকেট সানজিদা খানম বলেন, একটা নির্বাচনে পোলিং এজেন্ট সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এক কথায় বলতে গেলে তিনি ওই দিন প্রার্থীর প্রতিনিধি হিসাবে একজন প্রার্থী হয়ে ওঠেন।


সভাপতির বক্তব্যে পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপকমিটির আহ্বায়ক জনাব সাবের হোসেন চৌধুরী এমপি বলেন, এটা একটা গুরুত্বপূর্ণ বিষয়, তাই কাউকে খুশি করার জন্য পোলিং এজেন্ট নিয়োগ করবেন না। এটা শুধুই দলীয় বিষয় নয়- এটি জাতীয় বিষয়। সংবিধানকে সমুন্নত রাখতে নির্বাচন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য করতে পোলিং এজেন্ট সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।


প্রশিক্ষণ পর্ব ও অনুষ্ঠান সঞ্চালনা করেন পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপকমিটির সমন্বয়ক সাদিকুর রহমান পরাগ।


উল্লেখ্য, পোলিং এজেন্ট প্রশিক্ষণে সারা দেশ থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থীর প্রায় একহাজার প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন। প্রশিক্ষণের পর্ব শেষে প্রশিক্ষণার্থীদের প্রশ্নত্তোর পর্বের উত্তর দেন পোলিং এজেন্ট প্রশিক্ষণ উপকমিটির আহ্বায়ক ও সমন্বয়ক।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com