‘মুরাদ জং যেটা বলে, সেটা করে’
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০২৩, ১৬:২৯
‘মুরাদ জং যেটা বলে, সেটা করে’
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশের সবচেয়ে কম বয়সী এমপি ক্যান্ডিডেট ছিলেন বলে জানিয়ে ঢাকা-১৯ আসনের সাবেক সংসদ সদস্য এবং দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঈগল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী তালুকদার তৌহিদ জং মুরাদ বলেন, ২৮ বছর বয়সে আমাকে জুব্বা পরায়ে দিছে শেখ হাসিনা। বাংলাদেশের সবচেয়ে কম বয়সী ক্যান্ডিডেট ছিলাম আমি। আজকে দেখতে দেখতে বয়সও বেড়ে গেছে, মাথার চুলেও পাকন ধরেছে; কিন্তু জীবনটা তো উৎসর্গ করছি আপনাদের জন্য। আমার যৌবনের প্রারম্ভে এই রাজনীতিতে আমি জয়েন করছি।


২৫ ডিসেম্বর, সোমবার সকাল সাড়ে ১১টায় সাভারের রাজাশন এলাকায় ধরেন্ডা সাধু জোসেফের গীর্জা প্রাঙ্গণে ধরেন্ডা মিশন তরুন সংঘ আয়োজিত পূণ্যময় বড়দিন উপলক্ষ্যে কীর্তন প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত হয়ে এমন মন্তব্য করেন তিনি।


সাভার-আশুলিয়ার সাবেক এই সংসদ সদস্য বলেন, বাবার একটা কথা সবসময় কানে রাখছি যে, মানুষকে সম্মান করবা এবং এর বিনিময়ে সম্মান চাবা না। সৃষ্টিকর্তা যেখানে আছেন, সম্মানটা সেখান থেকেই তিনি আমাকে দেবেন। আপনারা ২০০৮ সালে আমাকে বিপুল ভোটে নির্বাচিত করছিলেন, এজন্য আজকে আমি আপনাদের কাছে এই ১০ বছর পরে এখানে আসলাম এবং আপনাদের কাছে কৃতজ্ঞতা জানালাম।


মুরাদ জং আরও বলেন, আমার বাবা আনোয়ার জং পায়ের নখ থেকে মাথার চুল পর্যন্ত অসাম্প্রদায়িক একজন মানুষ ছিলেন। ক্রিশ্চিয়ান কমিউনিটি, হিন্দু কমিউনিটি তথা মাইনরিটি কমিউনিটি আমার বাবা ধারণ, লালন এবং হৃদয়ে রাখতেন। আমি তাঁর সন্তান, আমার বাবা মারা যাবার আগে আমাকে এইটা একইভাবে ধারণ ও লালন করতে শিখায়ে গেছেন।


ঈগল মার্কার প্রার্থী এসময় বলেন, আজকে রাজনৈতিক প্রেক্ষাপট ভিন্ন, মাননীয় প্রধানমন্ত্রী সুযোগ করে দিছেন একটা নির্বাচন করার। সেই নির্বাচনে আজকে আমি প্রার্থী হইছি, আমার মার্কা ঈগল। আমি আপনাদের কাছে আমার ঈগল মার্কার ভোট প্রার্থনা করছি। আজকে বড় দিন, আপনাদের সবচেয়ে আনন্দের দিন। এই দিনে আমি আপনাদের সন্তান, আপনাদের ভাই হিসাবে আমার ইজ্জত আপনাদের কাছে চাই। আপনাদের সম্মানার্থে যদি কখনো কোনো কিছু আপনাদের করে দিয়ে থাকি, তবে আজকে আমি আমার সম্মানটুকু আপনাদের কাছে চাইতে আসছি। আমার নির্বাচনটা আপনারা কইরা দিবেন।


মুরাদ জং এসময় আবেগাপ্লুত হয়ে বলেন, আমার জন্য আপনাদের যদি মায়া লাগে তবে এই ঈগল আপনাদের কাছে দিয়া গেলাম।


নিজেদের ভালোর জন্য সঠিক লোককে সংসদ সদস্য নির্বাচন করার আহ্বান জানিয়ে তালুকদার তৌহিদ জং মুরাদ বলেন, সেই লোককে এমপি হিসাবে চাবেন যার কাছে দাঁড়াইয়া আপনারা দুইটা কথা বলতে পারেন, যে কথায় কাজে মিল রাখে এমন মানুষ। মুরাদ জং যেটা বলে, মুরাদ জং সেটা করে। আমার বাবাও আপনাদের সামনে বক্তৃতা দিতে দিতে মৃত্যুর কোলে ঢলে পড়েছিলেন। আমার বাবার মৃত্যু কিন্তু আমার চোখের সামনে হয় নাই। তার মৃত্যু হইছে জনসেবা করতে করতে। আজকে আমি আপনাদের সামনে বইলা গেলাম- আপনাদের জন্য করতে করতে যদি আমার জীবন ও উৎসর্গ করতে হয় তাও উৎসর্গ করবো ইনশাআল্লাহ।


অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সাভার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সোহেল রানা প্রমুখ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com