স্বতন্ত্রদের ওপর আওয়ামী লীগের নিয়ন্ত্রণ নেই: তথ্যমন্ত্রী
প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০২৩, ১৪:১৯
স্বতন্ত্রদের ওপর আওয়ামী লীগের নিয়ন্ত্রণ নেই: তথ্যমন্ত্রী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

স্বতন্ত্র প্রার্থীদের ওপর আওয়ামী লীগের কোনো নিয়ন্ত্রণ নেই জানিয়ে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তদের স‌রি‌য়ে দেয়া সম্ভব হ‌বে না। স্বতন্ত্র প্রার্থী‌দের সঙ্গে প্রতি‌যো‌গিতা ক‌রেই জি‌তে আস‌তে হ‌বে।


শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে রাজধানীর মিন্টো রোডে নিজ বাসভবনে ঢাকা রিপোর্টার্স ইউনিটির নবনির্বাচিত কমিটির সঙ্গে সাক্ষাৎ ও সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।


শরিকদের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, শরিকদের সঙ্গে বৈঠক হয়েছে, সিদ্ধান্তের অগ্রগতি হয়েছে। যারা যোগ্য তা‌দের আসন দেয়া হ‌য়ে‌ছে। জাতীয় পার্টিও দেশের গণতন্ত্র রক্ষায় কাজ করছে। তাদের সঙ্গেও আলাপ চলছে। এক্ষেত্রে ১৪ দলসহ জাতীয় পার্টির সঙ্গে নির্বাচন বিষয়ে আলোচনা সাপেক্ষে কৌশলগত সিদ্ধান্ত নিবে আওয়ামী লীগ।


ভোটারদের নিরাপত্তা বিষয়ক জাতিসংঘের বিবৃতি প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, এই বিবৃতি বিএনপি-জামায়াতের বিরুদ্ধে অবস্থান নিয়েছে, কারণ তারাই বিশৃঙ্খলা করে নির্বাচন বানচাল করতে চায়।


তিনি আরও বলেন, বিএনপি-জামায়াতের অগ্নিসন্ত্রাস মোকাবিলায় আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান দৃঢ় রয়েছে। এ অগ্নিসন্ত্রাসকে পুরোপুরি বন্ধ করা প্রয়োজন।


সাংবাদিকদের বিষয়ে বলেন, ‘প্রধানমন্ত্রীর অনুদানের ১০ কোটি টাকার সুযোগ-সুবিধা সব সাংবাদিকই পাবেন। তবে সংবাদ না করে সাংবাদিক পরিচয় দেয়াটা সাংবাদিকতার পূর্ণতা প্রকাশ পায় না।


এদিকে আসন ভাগাভাগি নিয়ে জোটের অন্যতম শরিক ও জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেন, আওয়ামী লীগের সঙ্গে ১৪ দলের আসন ভাগাভাগি নিয়ে যে সিদ্ধান্ত হয়েছে তা প্রাথমিক ও অনানুষ্ঠানিক। আমরা আরও সিট চেয়েছি। প্রধানমন্ত্রীর সঙ্গে এ বিষয়ে বৈঠক করা হবে।


তিনি আরও বলেন, ‘যেখানে ১৪ দলের প্রার্থী থাকবে জোটের শর্তানুযায়ী সেখানে স্বতন্ত্র প্রার্থী থাকতে পারবে না।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com