বিস্ফোরক মামলায় বিএনপি নেতা প্রিন্স শ্যোন এরেস্ট, জামিন নামঞ্জুর
প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৯
বিস্ফোরক মামলায় বিএনপি নেতা প্রিন্স শ্যোন এরেস্ট, জামিন নামঞ্জুর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে ময়মনসিংহের হালুয়াঘাট থানার একটি বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখানো (শ‍্যোন অ্যারেস্ট) হয়েছে।


এসময় সংশ্লিষ্ট মামলায় আইনজীবিরা তার জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালত নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।


১৪ ডিসেম্বর, বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ময়মনসিংহ চিফ জুডিসিয়াল ম‍্যাজিস্ট্রেট ৫ নং জি.আর আদালতের বিজ্ঞ বিচারক ইকবাল আহম্মেদ সোহাগ এই আদেশ দেন।


এদিন সকালে কাশিমপুর কারাগার থেকে প্রিন্সকে ময়মনসিংহ চিফ জুডিশিয়াল ম‍্যাজিস্ট্রেট আদালতে আনা হয়। এসময় আদালত প্রাঙ্গণে জড়ো হন বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী। পরে আদালতে জামিন শুনানি শেষে আবার পুলিশি নিরাপত্তায় তাকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।


এর আগে ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয় বলে নিশ্চিত করেছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও আইনজীবী ফোরামের কেন্দ্রীয় সদস‍্য অ‍্যাডভোকেট মো. নূরুল হক।


নূরুল হক বলেন, বিএনপিপন্থি আইনজীবী অ‍্যাডভোকেট এম এ হান্নান খান, আনোয়ারুল আজিজ টুটুল, মাসুদ তানভীর তান্না, মাখন মল্লিক, শাজাহান কবীর সাজু, তোফায়েল আহমেদ সুজন ও কামরুল হাসান কিরণসহ প্রায় দুই ডজন আইনজীবী আসামির পক্ষে মামলার শুনানিতে অংশ নেন। কিন্তু জামিন মঞ্জুর করা হয়নি।


মামলার ফাইলিং আইনজীবী আবুল কালাম আজাদ বলেন, চলতি বছরের ৩০ অক্টোবর হালুয়াঘাট থানার উপ-পরিদর্শক (এসআই) সোহেল আহমেদ ৩০ জনের নাম উল্লেখ করে বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। ওই মামলায় সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও ৬০ জনকে আসামি করা হয়।


প্রিন্সের ছেলে সৈয়দ সেহরান ইমরান বলেন, ৪ নভেম্বর পল্টন থানার একটি হয়রানিমূলক মামলায় ঢাকার বাড্ডা এলাকা থেকে বাবাকে গ্রেফতার করা হয়। বর্তমানে তার বিরুদ্ধে চারটি মামলা চলমান।


সৈয়দ সেহরান ইমরান আরও বলেন, মিথ‍্যা ও গায়বী মামলায় আমার বাবাসহ বিএনপি নেতাদের গ্রেফতার করে হয়রানি করা হচ্ছে। এসব মামলায় আমরা বার বার বিজ্ঞ আদালতে জামিন প্রার্থনা করেও ন‍্যায় বিচার বঞ্চিত হচ্ছি।


এদিকে এদিন সকালে কাশিমপুর কারাগার থেকে সৈয়দ এমরান সালেহ প্রিন্সকে কঠোর নিরাপত্তায় ময়মনসিংহ চিফ জুডিশিয়াল আদালতে আনা হয়। এসময় আদালত প্রাঙ্গণে জড়ো হয় বিএনপি ও অঙ্গ সংগঠনের শতাধিক নেতাকর্মী। পরে আদালতে জামিন শুনানি শেষে আবার পুলিশী নিরাপত্তায় প্রিন্সকে কাশিমপুর কারাগারে পাঠানো হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com