দেশের মানুষ বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের কখনোই ক্ষমতায় দেখতে চায় না : হানিফ
প্রকাশ : ১৩ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৪
দেশের মানুষ বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের কখনোই ক্ষমতায় দেখতে চায় না : হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের মানুষ বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের কখনোই ক্ষমতায় দেখতে চায় না মন্তব্য করে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেছেন, তারা (বিএনপি-জামায়াত) জানে নির্বাচনের মাধ্যমে তারা কখনোই ক্ষমতায় আসতে পারবে না, এজন্য তারা নির্বাচনকে বানচাল করতে চায়। সন্ত্রাসী ও নারী নির্যাতনকারীদের আল্লাহও পছন্দ করেন না।


বুধবার (১৩ ডিসেম্বর) দুপুরে সিলেট নগরীর একটি কনভেনশন সেন্টারে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ২০ ডিসেম্বর সিলেট আগমন উপলক্ষ্যে আয়োজিত সিলেট বিভাগীয় প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপি-জামায়াত বিশ্ব মোড়লদের কাছে ধরনা দিয়ে কিছু করতে না পেরে হরতাল অবরোধের নামে গাড়ি পুড়িয়ে, মানুষ হত্যা করছে। এসব মানুষ পুড়িয়ে হত্যার ঘটনায় বিশ্ব মোড়লরা কথা বলে না। ওইসব বিশ্ব মোড়লরা একাত্তরে বাঙালির স্বাধীনতার বিরোধিতা করেছিল।


হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার দেশে ব্যাপক উন্নয়ন করেছেন। পঁচাত্তর পরবর্তী সময়ে এই দেশে সকল সরকার মিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের এক দশমাংশ উন্নয়ন করতে পারেনি।


তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্ব নেত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন। বিশ্ব নেতারা আজ তাকে উন্নয়নের রোল মডেল মনে করেন। এজন্য প্রত্যেকটি আন্তর্জাতিক সম্মেলনে সবার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দাওয়াত করেন।


হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন বাংলাদেশের মানুষকে দেখিয়েছিলেন এবং তা বাস্তবায়ন করেছেন। বাংলাদেশ একটি স্বয়ংসম্পূর্ণ রাষ্ট্র হয়েছে। আর তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দ্বারাই সম্ভব হয়েছে।


বাংলাদেশে একশটি শিল্পাঞ্চল করা হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, একেকটা শিল্পাঞ্চলে এক লাখ মানুষের কর্মসংস্থান হবে। এতে করে দেশ অনেক দূর এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানেন একটা দেশকে উন্নত রাষ্ট্র হিসেবে তৈরি করতে হলে সবার আগে মানুষের কর্মসংস্থান তৈরি করতে হবে, এ লক্ষ্যেই তিনি কাজ করে যাচ্ছেন।


আওয়ামী লীগের এই সিনিয়র নেতা বলেন, আগামী ২০ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিলেট থেকেই নির্বাচনী প্রচারণা শুরু করবেন। এই সমাবেশকে সফল করতে প্রত্যেক দিন মিছিল মিটিং করে প্রচারণা চালাতে হবে, মানুষকে বোঝাতে হবে।



প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। এসময় নানক বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পূণ্যভূমি সিলেট থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করবেন প্রধানমন্ত্রী। এই জনসভা জাতীয়ভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাঙালি জাতি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছে। বিএনপি-জামায়াত বিশ্ব মোড়লদের আমাদের বিরুদ্ধে দাঁড় করিয়েছে, অথচ আমাদের নেত্রী বিশ্ব মোড়লদের রক্ষচক্ষুকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নির্বাচনের দিকে এগিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী বলেছেন নির্বাচন হবে সংবিধান অনুযায়ী, এতে কোনো ব্যাঘাত হবে না।


তিনি বলেন, তৃণমূল ভোটারের বাড়িতে বাড়িতে গিয়ে ভোট আনতে হবে, কেন্দ্রে কেন্দ্র কমিটি করতে হবে। কমিটির সবাইকে ভোটারদের হাতে পায়ে ধরে ভোট দিতে নিয়ে আসতে হবে। বিশ্ব মোড়লদের দেখিয়ে দিতে হবে শেখ হাসিনার দ্বারাই সুষ্ঠু নির্বাচন সম্ভব।


নানক বলেন, জনসভা সফল করতে প্রত্যেক প্রার্থীকে কমপক্ষে দশ হাজার লোক নিয়ে জনসভায় আসতে হবে। এছাড়া মেয়র, কাউন্সিলর, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়রদের বিপুল সংখ্যক মানুষ নিয়ে আসতে হবে।


তিনি বলেন, আলিয়া মাদ্রাসা মাঠে ব্যানার নিয়ে আসা যাবে না। মিছিলে ব্যানার নিয়ে আসেন সমস্যা নেই, তবে মাঠে প্রবেশের আগেই ব্যানার গুটিয়ে ফেলতে হবে। কেউ ব্যানার নিয়ে আসলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে বলেও সতর্ক করেন নানক।


সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদের সভাপতিত্বে ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট নাসির উদ্দিনের খানের পরিচালনায় বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি, সাবেক শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সদস্য মুসফিক হেসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্প্দক অধ্যাপপক জাকির হোসেন, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিসবাউর রহমান, সুনামগঞ্জ জেলা আওয়ামী সভাপতি নুরুল হুদা মুকুঠ, হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবু জাহির এমপি।


এছাড়াও বক্তব্য রাখেন সিলেটের ১৯ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার মার্কার প্রার্থী, সিলেট বিভাগের বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ।


বিবার্তা/সোহেল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com