প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে রওশন এরশাদ
প্রকাশ : ১২ ডিসেম্বর ২০২৩, ১২:৫৯
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গণভবনে রওশন এরশাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করতে গেছেন জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে গণভবনে প্রবেশ করেছে তাকে বহনকারী গাড়িটি।


এ সাক্ষাতে রওশন এরশাদের সাথে আছেন তার ছেলে সাদ এরশাদ ও তার রাজনৈতিক সচিব গোলাম মসীহ, মশিউর রহমান রাঙা ও কাজী মামুনুর রশীদ।


এর আগে ১৯ নভেম্বর রাষ্ট্রপতি মো.সাহাবুদ্দিনের সাথে বঙ্গভবনে বেগম রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করেন।


প্রায় এক ঘণ্টা পর বঙ্গভবন থেকে বেরিয়ে এসে রওশন এরশাদ সাংবাদিকদের বলেছিলেন, সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সম্ভব হলে, সব রাজনৈতিক দলের সঙ্গে সংলাপের আহ্বান জানানো হয়েছে রাষ্ট্রপতিকে। বলা হয়েছে তফসিলের সময় পেছানোতেও।


তিনি বলেছিলেন, জাতীয় পার্টির একটি নির্বাচনমুখী দল। আমরা নির্বাচনে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে প্রস্তুতি নিয়েছি। আমরা সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল। তাই নির্বাচন কমিশন যে, তফসিল ঘোষণা করেছে তাকে আমরা স্বাগত জানাই। তবে নির্বাচনের তফসিলের সময় বাড়ানোর জন্য রাষ্ট্রপতির কাছে প্রস্তাব করা হয়েছে।


তবে এতো কিছু পরও রওশন এরশাদকে বাদ দিয়েই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি (জাপা) এককভাবে নির্বাচনে যাওয়ার ঘোষণা দিয়েছে প্রার্থী ঠিক করেছে। অবশেষে মনোনয়ন ফরম নেননি দলটির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। এতে ৩২ বছর পর রওশনকে ছাড়াই নির্বাচনে পথে হাঁটল জাপা। এ অবস্থায় নির্বাচনী আমেজে জাপায় চলছে অভিযোগ, পাল্টা অভিযোগও। জাতীয় পার্টি এবার এককভাবে নির্বাচনে যাওয়ার ঘোষণার পর ২৮৮ আসনে প্রার্থী দেয় দলটি।


যদিও দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু একাধিকবার জানিয়েছেন, দলে কোনো বিভেদ নেই। রওশন এরশাদকে নির্বাচনে আনার চেষ্টা করা হয়েছে। কিন্তু নির্বাচনে অংশ নেয়ার ইচ্ছাই ছিল না তার (রওশন এরশাদ)।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com