শ্রমিক শোষনকারী সরকারের পতন ঘণ্টা বেজে গেছে: এবি পার্টি
প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৮:৪২
শ্রমিক শোষনকারী সরকারের পতন ঘণ্টা বেজে গেছে: এবি পার্টি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের অর্থনীতির ভিত্তি তৈরিতে যে শ্রমিকরা রক্ত ঘাম ঝরিয়ে তিল তিল করে নিজের জীবনকে নিঃশেষ করে দিচ্ছে সে সকল শ্রমজীবী মানুষদের প্রতি নির্দয় আচরণ করছে সরকার। শ্রমিকদের ন্যায্য মজুরী থেকে বঞ্চিত করে একশ্রেণীর মালিক শত শত কোটি টাকা বিদেশে পাচার করছে। সরকারের দালালী করে তারা এমপি মন্ত্রী হতে মরিয়া।


সরকারের পদত্যাগ ও প্রহসনের নির্বাচন বাতিলের দাবিতে রাজধানীতে ৭ ডিসেম্বর, বৃহস্পতিবার ‘শ্রমিক সমাবেশ ও বিক্ষোভ’ থেকে এ অভিযোগ করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।


শ্রমিক শোষনকারী এমপি মন্ত্রীদের দিন ফুরিয়ে আসছে এবং শোষিত বঞ্চিত শ্রমিকদের অভিশাপে সরকারের পতন হবে বলে সমাবেশ থেকে হুঁশিয়ারি উচ্চারণ করেন এবি পার্টির নেতারা।


অবিরাম বৃষ্টি উপেক্ষা করে বিকেল সাড়ে ৩টায় বিজয় নগরস্থ বিজয়-৭১ চত্বরে অনুষ্ঠিত শ্রমিক সমাবেশে সভাপতিত্ব করেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার।


এতে বক্তব্য রাখেন দলের যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও বিএম নাজমুল হক, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, এবি যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, মহানগর উত্তরের আহ্বায়ক আলতাফ হোসাইন, শ্রমিক নেতা শাহ্ আব্দুর রহমান, কেন্দ্রীয় নেতা মাসুদ জমাদ্দার রানা, শাহীনুর আক্তার শিলা ও সাবেক ছাত্রনেতা আমান উল্লাহ সরকার রাসেল প্রমূখ।


সভাপতির বক্তব্যে প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার বলেন, মাথার ঘাম পায়ে ফেলে, রোদ-বৃষ্টিতে ভিজে যে শ্রমিকরা আমাদের অর্থনীতিকে শক্তিশালী অবস্থানে নিয়ে গেছে আমরা তাদের কাছে কৃতজ্ঞ। তারা আমাদের জাতির শ্রেষ্ঠ সন্তান। বর্তমান সরকার জাতির শ্রেষ্ঠ সন্তানদের ন্যায্য মজুরীর কথা চিন্তা না করে চোর ও টাকা পাচারকারীদের ক্ষমতায়নে কাজ করছে। তিনি অবিলম্বে সরকারের পদত্যাগ দাবি করে বলেন শ্রমিকদের ন্যায্য মজুরী না দিলে রাস্তায় নেমে তারা নিজের অধিকার আদায় করে নিবে।


সমাবেশে আরও উপস্থিত ছিলেন এবি পার্টির দপ্তর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, সিনিয়র সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, মেহেদী হাসান চৌধুরী পলাশসহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com