পঞ্চগড় ১ ও ২ আসনে ১৬ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা, বাতিল ৪
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২৩, ১৭:৫৫
পঞ্চগড় ১ ও ২ আসনে ১৬ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা, বাতিল ৪
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে পঞ্চগড়ের দুইটি আসনে ১৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে পঞ্চগড় ০১ আসনে ১১ জন ও পঞ্চগড় ০২ আসনে ০৫ জন। বাতিল হয়েছে পঞ্চগড় ০১ আসনের ৪ জন প্রার্থীর।


জেলা আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থী আবু তোয়বুর রহমান ও জেলা কৃষক লীগের সদস্য স্বতন্ত্র প্রার্থী আকতারুল ইসলাম, বাংলাদেশ জাতীয় পার্টির মিল্টন রায় ও মুক্তিজোটের প্রার্থী আব্দুল মজিদ এর মনোনয়ন অসমাপ্ত হলফনামা, আয়-ব্যয়ের হিসাব, নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত এক শতাংশ স্বাক্ষর অসমাপ্ত থাকায় এবং নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত এক শতাংশ স্বাক্ষর অসমাপ্ত থাকায় এদের মনোনয়ন বাতিল করা হয়।


আগামী ৫-৯ ডিসেম্বরের মধ্যে এসব প্রার্থী নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন বলে জেলা রিটার্নিং কর্মকর্তা সূত্রে জানা গেছে।


এদিকে, পঞ্চগড়-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. নাঈমুজ্জামান ভূইয়া মুক্তা, বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী মজাহারুল হক প্রধান এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্বতন্ত্র প্রার্থী আনোয়ার সাদাত সম্রাট সহ ১১ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।


অপরদিকে পঞ্চগড়-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন সহ ৫ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।


এসময় পঞ্চগড়ের দুটি আসনের প্রার্থীসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, পঞ্চগড়ের দুটি আসনে ২০ জন প্রার্থী গত ৩০ নভেম্বর তাদের মনোনয়নপত্র জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে জমা দেন। এর মধ্যে পঞ্চগড় ০১ আসনে ১৫ জন ও পঞ্চগড় ০২ আসনে ৫ জন।


বিবার্তা/বিপ্লব/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com