নির্বাচন কমিশন স্যাংশনের ভয়ে কম্পমান : এবি পার্টি
প্রকাশ : ২৯ নভেম্বর ২০২৩, ১৭:৫৪
নির্বাচন কমিশন স্যাংশনের ভয়ে কম্পমান : এবি পার্টি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেছেন, নির্বাচন কমিশন সরকারের প্রেসক্রিপশনে ৭ জানুয়ারি যে একতরফা প্রহসনের নির্বাচন করতে যাচ্ছে তা হবে আওয়ামী লীগের জন্য চিরস্থায়ী গলার কাঁটা। বিএনপি নেতাদের জেলে ঢুকিয়ে সরকার এখন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে কল্পিত প্রতিপক্ষ বানিয়ে তার ভয়ে কম্পমান বলে তিনি অভিযোগ করেন।


২৯ নভেম্বর, বুধবার গণতন্ত্রকে ‘হ্যাঁ’ এবং স্বৈরতন্ত্রকে ‘না’ বলে এবি পার্টির পদযাত্রা শেষে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।


অবৈধ সরকারের পদত্যাগ, প্রহসনের নির্বাচনী তফসিল বাতিল ও সকল রাজবন্দির মুক্তির দাবিতে চলমান আন্দোলনে সংহতি প্রকাশ করে গণতন্ত্রকে ‘হ্যাঁ’ এবং স্বৈরতন্ত্রকে ‘না’ বলে পদযাত্রা এবং বিক্ষোভ করেছে আমার বাংলাদেশ পার্টি ‘এবি পার্টি’।


দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে পদযাত্রা ও বিক্ষোভ মিছিল কাকরাইল, বিজয়নগর, পল্টনসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে বিজয়-৭১ চত্বরে এসে সমাবেশে মিলিত হয়।


এতে বক্তব্য রাখেন এবি পার্টির যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডা. আব্দুল ওহাব মিনার ও অ্যাডভোকেট তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক বিএম নাজমুল হক।


ডা. আব্দুল ওহাব মিনার বলেন, বর্তমান নির্বাচন কমিশন যে একদলীয় নির্বাচনের আয়োজন করছেন, ডামি প্রার্থীর নামে নাটক সাজিয়ে জনগণের ভোটাধিকার কে ধ্বংস করে দিচ্ছেন তারা প্রত্যেকেই একদিন রাষ্ট্রদ্রোহিতার অপরাধে অপরাধী হবেন।


অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, গণতন্ত্রকে হ্যাঁ এবং ফ্যাসিবাদকে না বলার জন্য আমাদের আজকের পদযাত্রা।
ক্ষমতাসীনরা ১৫ বছর ধরে ক্রমাগত নির্বাচন ব্যবস্থা ধ্বংস করেছেন। এবারও তারা জনগণের কোনো রায় না নিয়ে আবারো অবৈধভাবে ক্ষমতায় আসার পায়তারা করে যাচ্ছেন। তিনি বলেন, গণতান্ত্রিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করে ক্ষমতায় আসার মানেই হচ্ছে সংবিধানকে লংঘন করা ।


পদযাত্রা ও সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় দফতর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন রানা, যুবপার্টির আহবায়ক এবিএম খালিদ হাসান, সিনিয়র সহকারী সদস্যসচিব আব্দুল বাসেত মারজান, মহানগর উত্তরের আহবায়ক আলতাফ হোসাইন, কেন্দ্রীয় সহকারী সদস্যসচিব শাহ আব্দুর রহমান, মহানগর দক্ষিণের যুগ্ম আহবায়ক গাজী নাসির, আব্দুল হালিম খোকন, যুবপার্টি ঢাকা মহানগর উত্তরের আহবায়ক হাদিউজ্জামান খোকন, মহানগর দক্ষিণের যুগ্ম সদস্যসচিব সফিউল বাসার, কেফায়েত হোসেন তানভীর, যুবনেতা অ্যাডভোকেট আলী নাসের খান, ছাত্রপক্ষের আহবায়ক মোহাম্মদ প্রিন্স, যুবপার্টির যুগ্ম সদস্যসচিব মাসুদ জমাদ্দার রানা, সুলতানা রাজিয়া, নারী নেত্রী আমেনা বেগম, সহকারী অর্থ সম্পাদক সুমাইয়া শারমিন ফারহানা, ফেরদৌসী আক্তার অপি, মহানগর উত্তরের সংগঠক সেলিম খান, কেন্দ্রীয় নেতা আব্দুল হালিম নান্নু, আব্দুর রব জামিল, সাবক ছাত্রনেতা রিপন মাহমুদসহ কেন্দ্রীয় ও মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com