হত্যা-ষড়যন্ত্রের মত গুজব সন্ত্রাসেও বিএনপি পাইওনিয়ার: শেখ পরশ
প্রকাশ : ২৩ নভেম্বর ২০২৩, ১৮:০৬
হত্যা-ষড়যন্ত্রের মত গুজব সন্ত্রাসেও বিএনপি পাইওনিয়ার: শেখ পরশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ বলেছেন, বিএনপি একটি অবৈধ সংগঠন, যাদের জন্ম এবং উৎপত্তি অবৈধভাবে হয়েছে। কীভাবে তাদের প্রতিষ্ঠাতা অবৈধভাবে মিলিটারি অ্যাক্ট ভঙ্গ করে এই সংগঠন সৃষ্টি করেছেন তা আপনারা জানেন। জিয়াউর রহমান ছিল অবৈধ ক্ষমতা দখলকারী।


তিনি বলেন, বিএনপির সৃষ্টির প্রক্রিয়া ও পন্থা দুটোই অবৈধ ছিল। জিয়াউর রহমান অবৈধভাবে সেই হত্যা-ক্যু’র মাধ্যমে মিলিটারি অ্যাক্ট ভঙ্গ করে সেনা প্রধান হিসেবে চাকুরিরত অবস্থায় বিএনপি গঠন করেছিলেন। তাই বাংলার যুবসমাজের বিএনপির নিবন্ধন বাতিল করে সংগঠনটিকে নিষিদ্ধ ঘোষণা করার দাবি অত্যন্ত প্রাসঙ্গিক, ন্যায়সংগত এবং যৌক্তিক।


২৩ নভেম্বর, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টায় ঢাকা-১৬ আসনের মিরপুর-১২ বাস স্ট্যান্ডে ঢাকা মহানগর উত্তর যুবলীগ আয়োজিত অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বিএনপি-জামায়াত কর্তৃক পুলিশ হত্যা, কাকরাইল মসজিদ ও রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে অগ্নিসংযোগ, প্রধান বিচারপতির বাসভবনে ও দেশপ্রেমিক সাংবাদিকদের ওপর হামলা ও অবৈধ অবরোধের প্রতিবাদে এ কর্মসূচির আয়োজন করা হয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. ইসমাইল হোসেন।


শেখ ফজলে শামস পরশ বলেন, অবৈধ, অনির্বাচিত সরকার বসাতে ব্যর্থ হয়ে বিএনপি একটা বিচ্ছিন্নতাবাদী সংগঠনের মত অবৈধ অবরোধ এবং হরতাল দিচ্ছে। তারা গোপনে দেশবিরোধী ভিডিও বার্তা ছড়িয়ে দিচ্ছে। দেশবিরোধী নানা ধরনের গুজব ছড়াচ্ছে। হত্যা-ষড়যন্ত্রের মত গুজব সন্ত্রাসেও বিএনপি পাইওনিয়ার।


তিনি বলেন, বিএনপি ছাড়াই নির্বাচন অংশগ্রহণমূলক হতে যাচ্ছে। ওদের অনেক নেতাই নির্বাচনে অংশগ্রহণ করছে এবং করবে। এখন ঐ অবৈধ সংগঠনের মূল উদ্দেশ্য এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করা। সে ব্যাপারে আমাদের সচেতন থাকতে হবে। তিনি বলেন, বিএনপি’র মত অবৈধ সংগঠন নির্বাচনে না আসলে কিছু আসে যায় না। অন্য বিরোধী দল সৃষ্টি হবে। বিকল্প বিরোধী দল, স্বাধীনতার সপক্ষের বিরোধী দল আমরা স্বাগত জানাই।


তিনি আরো বলেন, যারা মুক্তিযুদ্ধে বিশ্বাস করে, যারা জামাত বিরোধী, এমন বিরোধী দল আজকে যুবসমাজের প্রত্যাশা। যারা ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র, গণতন্ত্র এবং জাতীয়তাবাদের বিশ্বাসী সেই রকম রাজনৈতিক দল বাংলাদেশ প্রত্যাশা করে। যারা বাংলাদেশের সংবিধানে বিশ্বাসী এবং জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটাবে।


পরশ বলেন, বিএনপির নির্বাচনে আসার গড়িমসির একাধিক কারণ আছে (ক) শেখ হাসিনার সরকারের উন্নয়ন, (খ) অগ্নিসন্ত্রাস, জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা ইত্যাদির কারণে জনগণ তাদের প্রত্যাখান করেছে। একারণেই তারা নির্বাচনে আসতে ভয় পাচ্ছে।



বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, পেট্রোল বোমা মেরে, গ্রেনেড হামলা করে নিরীহ মানুষের জীবন কেরে নেওয়া, বাসে আগুন দেওয়া, গবাদি পশু বহন করা গাড়ি পুড়িয়ে দেওয়া, ঘুমন্ত মানুষকে পুড়িয়ে মারা, এগুলোই হচ্ছে এই জঘন্য সংগঠন, সন্ত্রাসী সংগঠন বিএনপির মূল কর্মসূচি। বিএনপি-জামাতের এই বৈধ অবরোধের প্রতিবাদে সাধারণ মানুষের জীবন-মান স্বাভাবিক রাখতে যুবলীগের নেতা-কর্মীরা সাধারণ মানুষকে সাথে নিয়ে রাজপথে রয়েছে। আমরা বঙ্গবন্ধুর আদর্শে রাজনীতি করি, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার আদর্শে রাজনীতি করি। সে কারণেই জনগণের জানমালের রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব।


তিনি আরও বলেন, বিএনপি একটা মিথ্যাবাদী সংগঠন। তারা শান্তিপূর্ণ সমাবেশের ডাক দিয়ে কীভাবে পুলিশ হত্যা করেছে, হাসপাতালে আগুন দিয়েছে, প্রধান বিচারপতির বাড়িতে হামলা করেছে, সাংবাদিকদের ওপর হামলা করেছে তা আপনারা দেখেছেন। আসলে বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন। ওরা কখনো দেশের ও জনগণের ভালো চায় না। ওদের ডাকা হরতাল-অবরোধ মানেই জনমনে আতঙ্ক ছড়িয়ে পড়া। তাই সময় এসেছে এই সন্ত্রাসী সংগঠন বিএনপিকে প্রতিহত করার। আগামী নির্বাচনে নৌকাকে বিজয়ী করে জননেত্রী খে হাসিনাকে আবারও প্রধানমন্ত্রী করে ঘরে ফিরবে যুবলীগ।


এসময় উপস্থিত ছিলেন-যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোঃ রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ সোহেল পারভেজ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মুস্তাফিজ, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, উপ-ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আলতাফ হোসেন, উপ-তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক এন আই আহমেদ সৈকত, কার্যনির্বাহী সদস্য ইঞ্জি. মোঃ মুক্তার হোসেন চৌধুরী কামাল, ইঞ্জি. আবু সাঈদ হিরো, হুমায়ুন কবির প্রমুখ।


বিবার্তা/সোহেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com