মনোনয়নপত্র বিক্রি করছি, তবে নির্বাচনে অংশগ্রহণ এখনও চূড়ান্ত নয়: চুন্নু
প্রকাশ : ২০ নভেম্বর ২০২৩, ২০:২৭
মনোনয়নপত্র বিক্রি করছি, তবে নির্বাচনে অংশগ্রহণ এখনও চূড়ান্ত নয়: চুন্নু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়ার বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি বলে জানিয়েছে জাতীয় পার্টির (জাপা) মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, নির্বাচনে যাওয়ার চূড়ান্ত সিদ্ধান্ত নিইনি। পরিবেশ-পরিস্থিতি দেখছি। সময়ের বাধ্যবাধকতা আছে, তাই নির্বাচনি কার্যক্রম এগিয়ে রাখছে। দলের চেয়ারম্যান ৩০ নভেম্বরের আগে নির্বাচনে যাওয়া-না যাওয়ার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন।


২০ নভেম্বর, সোমবার রাজধানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে ফরম বিক্রি শুরু হওয়ার পর জাতীয় পার্টির মহাসচিব এসব কথা বলেন।


মনোনয়ন ফরম বিক্রি শুরুর ঘোষণা দিলেও শেষ পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণ করবে কি না, সে বিষয়ে জাতীয় পার্টি অবস্থান স্পষ্ট করেনি।


সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরি করতে ব্যর্থ হয়েছে মন্তব্য করে মুজিবুল হক আরও বলেন, নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনমুখী দল হিসেবে আশা করছি একটি আনন্দঘন পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে সব দল অংশ নেবে এবং ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোট দেবে। নির্বাচন কমিশন ও সরকারের কার্যক্রম মিলিয়ে একটা আস্থার জায়গা তৈরি হবে।


তিনি বলেন, আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে পদক্ষেপ নিতে অনুরোধ করছি, ভোটকেন্দ্রে গিয়ে ভোটাররা তাদের ভোট দিতে পারবে যাতে একটা আস্থার জায়গা তৈরি হবে।


এক প্রশ্নের জবাবে তিনি জানান, দলের চেয়ারম্যান জিএম কাদের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনা করে নির্বাচনে অংশ নেবেন কি না এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।


তিনি আরও জানান, তাদের দল ৩০০টি সংসদীয় আসনে প্রার্থী দেয়ার সিদ্ধান্তে অনমনীয়।


অপর এক প্রশ্নের জবাবে চুন্নু বলেন, দুই প্রধান দল আওয়ামী লীগ ও বিএনপি আলোচনার মাধ্যমে নির্বাচন নিয়ে ঐকমত্যে পৌঁছানোর সময় এখনও আছে।


তবে দলের কো-চেয়ারম্যান রুহুল আমিন হাওলাদার পরে সাংবাদিকদের বলেন, আমরা নির্বাচনে যাচ্ছি। মানুষের স্বার্থে ও দেশের স্বার্থে নির্বাচনে যাচ্ছি। দেশে যেভাবে উন্নয়নমূলক কাজ হচ্ছে তার ধারাবাহিকতা রক্ষায় সবাইকে এক্ষেত্রে কাজ করতে হবে। সবকিছুর ঊর্ধ্বে দেশের অগ্রগতি, দেশের স্বার্থ। বিদেশিরা এসে প্রেসক্রিপশন কেন দেবেন? আমরা বিশ্বাস করি, নির্বাচন সুষ্ঠু হবে।


দলের সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ প্রথম দলের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। তবে দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের উপস্থিত ছিলেন না।


গতকাল রবিবার (১৯ নভেম্বর) জাতীয় পার্টির যুগ্ম দফতর সম্পাদক মাহমুদ আলম এক বিজ্ঞপ্তিতে জানান, আজ সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দলীয় মনোনয়ন ফরম বিতরণ ও গ্রহণ করা হবে। আগামী বুধবার (২২ নভেম্বর) পর্যন্ত এই মনোনয়ন ফরম বিক্রি করা হবে।


সকাল ১০টায় বনানীতে দলের চেয়ারম্যানের কার্যালয়ে গিয়ে দেখা যায়, নেতাকর্মীরা কার্যালয়ের বাইরে জড়ো হচ্ছেন৷ কার্যালয়ের তৃতীয় তলায় মনোনয়ন ফরম বিক্রির বুথ করা হয়েছে। তবে ১০টায় ফরম বিক্রি শুরুর কথা থাকলেও তা শুরু হয়নি।


বেলা সাড়ে ১১টার দিকে দলের শীর্ষ নেতারা কার্যালয়ে আসেন। এরপর দলের শীর্ষ নেতারা সংক্ষিপ্ত বৈঠক করেন৷ দুপুর ১২টায় নেতারা একসঙ্গে মনোনয়ন ফরম সংগ্রহ করতে যান।


আনিসুল ইসলাম মাহমুদের পর দলের কো-চেয়ারম্যান এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা ফরম সংগ্রহ করেন।


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে গত শনিবার জাতীয় পার্টি থেকে নির্বাচন কমিশনে (ইসি) আলাদা দুটি চিঠি যায়। একটি পাঠান দলটির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। অন্যটি পাঠান দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।


জাতীয় পার্টির নেতারা জানান, মনোনয়ন ফরম সংগ্রহের জন্য বিভাগ অনুযায়ী আটটি বুথ করা হয়েছে। প্রতিটি ফরমের মূল্য ৩০ হাজার টাকা। ২৪ নভেম্বর থেকে প্রতিদিন দুটি বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হবে। ২৪ নভেম্বর রংপুর ও রাজশাহী বিভাগ, ২৫ নভেম্বর খুলনা ও বরিশাল বিভাগ, ২৬ নভেম্বর ঢাকা ও ময়মনসিংহ বিভাগ এবং ২৭ নভেম্বর চট্টগ্রাম ও সিলেট বিভাগের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সাক্ষাৎকার নেয়া হবে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com