বঙ্গবন্ধু এভিনিউয়ে উপচেপড়া ভিড়, কার্যালয়ে ঢুকতে না পেরে ফিরে গেলেন কাদের
প্রকাশ : ১৯ নভেম্বর ২০২৩, ১৫:০৫
বঙ্গবন্ধু এভিনিউয়ে উপচেপড়া ভিড়, কার্যালয়ে ঢুকতে না পেরে ফিরে গেলেন কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানে জন্য আসছেন দেশের বিভিন্ন আসনের মনোনয়ন প্রত্যাশীরা। এসব মনোনয়ন প্রত্যাশীদের প্রতি দলীয় নির্দেশনা ছিল, অতিরিক্ত লোকসমাগম ছাড়া প্রার্থী নিজে অথবা প্রার্থীর একজন যোগ্য প্রতিনিধির মাধ্যমে আবেদনপত্র সংগ্রহ ও জমা দিতে হবে।


কিন্তু মনোনয়ন প্রত্যাশীদের অনুসারী নেতা-কর্মীদের উপস্থিতিতে বঙ্গবন্ধু এভিনিউয়ে এখন উপচেপড়া ভিড়। যেন তিল ধারণের ঠাঁই নেই কোথাও। আর আওয়ামী লীগ নেতা-কর্মীদের ভিড় সামলাতে নিয়মিত হিমশিম খেতে হচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের।


এদিকে নেতা-কর্মীদের উপচেপড়া ভিড় থাকায় দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করতে পারেননি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বেলা সাড়ে ১১টার দিকে জিপিও হয়ে গাড়ি নিয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন ওবায়দুল কাদের। ভিড়ের কারণে মূল রাস্তা থেকে কার্যালয়ের রাস্তায় গাড়ি নিয়ে প্রবেশ করা কোনোভাবেই সম্ভব ছিল না। পরে গাড়ি থেকে নেমে হেঁটে কার্যালয়ে প্রবেশের চেষ্টা করে ব্যর্থ হয়ে ফিরে আসেন।


১০ মিনিট পর একইভাবে আবারও চেষ্টা করে ব্যর্থ হন তিনি। সবশেষ ১২টার দিকে আবারও পরিদর্শনে আসেন তিনি। এবার ভিড় এতোই বেশি ছিল যে, গাড়ি থেকে আগের দুইবারের মতো নামার চেষ্টা না করে ঘুরে যান।


আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান জানান, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন ফরম বিতরণ পরিদর্শনে গিয়েছিলেন, চেষ্টা করে ব্যর্থ হয়ে আমাদের সভানেত্রীর কার্যালয়ে চলে এসেছেন।


সরাসরি ফরম জমাদানের পাশাপাশি অনলাইনেও ফরম জমার সুযোগ রেখেছে আওয়ামী লীগ। মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদান কার্যক্রমে জড়িত আওয়ামী লীগ নেতারা বলছেন, মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদানের এই কার্যক্রম ঘিরে দেশে নির্বাচনী উৎসব শুরু হয়েছে। অনলাইনে জমা দেয়ার সুযোগ থাকলেও কেন্দ্রীয় কার্যালয়ে এসে সরাসরি জমাদানের মধ্য দিয়ে তারাও উৎসবে সামিল হচ্ছেন। এছাড়া বঙ্গবন্ধু এভিনিয়ে ভিড় থাকলেও নেতা-কর্মীদের শৃঙ্খলা বজায় রাখার আহবান জানাচ্ছেন তারা।


শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় কেন্দ্রীয় কার্যালয় থেকে দলের মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহ ও জমাদান কার্যক্রম উদ্বোধন করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর ফরম সংগ্রহ ও জমাদান কার্যক্রম নেতা-কর্মীদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।


রবিবার (১৯ নভেম্বর) সকাল ১০টা থেকে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদান কার্যক্রম শুরুর কথা থাকলেও সকাল ৯টার আগ থেকেই নেতা-কর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন। দেশের নানা প্রান্ত থেকে আসা মনোনয়ন প্রত্যাশীদের সাথে আছেন তাদের অনুসারী নেতা-কর্মীরাও। আর তাদের নৌকা-নৌকা স্লোগান আর পদচারণায় মুখরিত হয়ে ওঠে পুরো ২৩ বঙ্গবন্ধু এভিনিউ এলাকা। আগামী মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত চলবে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমাদান কার্যক্রম।
বিবার্তা/সোহেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com