নির্বাচন আমাদের নিজস্ব বিষয়: জাপা মহাসচিব
প্রকাশ : ১৩ নভেম্বর ২০২৩, ২০:৩৯
নির্বাচন আমাদের নিজস্ব বিষয়: জাপা মহাসচিব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আগামী জাতীয় সংসদ নির্বাচন কীভাবে হবে সেটা আমাদের নিজস্ব বিষয় বলে জানিয়েছেন জাতীয় পার্টি (জাপা)-এর মহাসচিব মুজিবুল হক চুন্নু।


১৩ নভেম্বর, সোমবার বিকেল ৩টার দিকে ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


জাপা মহাসচিব বলেন, আমেরিকা আমাদের উন্নয়ন সহযোগী। আমাদের ব্যবসা-বাণিজ্য, পোশাকের বড় আমদানিকারক। তাদের সঙ্গে আমাদের বাণিজ্যিক ও উন্নয়নমূলক সম্পর্ক আছে। আমাদের শুভাকাঙ্ক্ষী হিসেবে তারা একটা ফেয়ার ইলেকশন চাইছেন। সেটা তারা চাইতেই পারেন। কিন্তু নির্বাচন কীভাবে হবে, না হবে সেটা আমাদের নিজস্ব বিষয়।


প্রায় ৪০ মিনিটের বৈঠক শেষে জাপা মহাসচিব বলেন, যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য-এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডোনাল্ড লু’র একটি লিখিত চিঠি নিয়ে জাপা কার্যালয়ে এসেছিলেন পিটার হাস। মূলত চিঠিটি জাপা চেয়ারম্যানকে দেয়ার জন্য তিনি এসেছিলেন। একই চিঠি আওয়ামী লীগ ও বিএনপিকে দেয়া হয়েছে।


তিনি বলেন, বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে কথা হয়েছে। মূলত চিঠি হস্তান্তর করতেই এসেছিলেন পিটার হাস। বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় যুক্তরাষ্ট্র। চিঠিতে বিষয়টি উল্লেখ করা হয়েছে।


নির্বাচন নিয়ে মার্কিন পর্যবেক্ষণ সম্পর্কে তিনি বলেন, তাদের বক্তব্য কী আমরা জানি না। চিঠিটা চেয়ারম্যান পড়লেন, আমরা শুনলাম। এর মধ্যে কয়েক লাইনে লেখা আছে- বাংলাদেশে নিরপেক্ষ, অংশগ্রহণমূলক নির্বাচন চায় তারা।


জাপা মহাসচিব আরো বলেন, নির্বাচনে জাপার অংশগ্রহণ সম্পর্কে পিটার হাস কিছু জানতে চাননি। আমরাও বলিনি।


বর্তমান সরকারে অধীনে উপ-নির্বাচনে খারাপ অভিজ্ঞতা হয়েছে জানিয়ে মুজিবুল হক চুন্নু বলেন, আমরা নির্বাচনের একটা সুষ্ঠু পরিবেশ চাইছি। সেটা আজকে পর্যন্ত হয়েছে বলে মনে করি না। অপেক্ষা করছি। আরও সময় আছে। এর মধ্যে পরিবেশ হলে আমরা সিদ্ধান্ত নেব।


বিবার্তা/এলএ/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com