বিএনপিকে নিশ্চিহ্ন করতে বিএনপি নিজেরাই যথেষ্ট: কাদের
প্রকাশ : ০৭ নভেম্বর ২০২৩, ১৭:৫৫
বিএনপিকে নিশ্চিহ্ন করতে বিএনপি নিজেরাই যথেষ্ট: কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাংবাদিকদের প্রতি প্রশ্ন রেখে বলেছেন, ওদের (বিএনপি) একটা কথা জিজ্ঞেস করবেন, ৭ নভেম্বর ওদের জাতীয় দিবস। ওদের জাতীয় দিবসের কর্মসূচি ওরা কেন বন্ধ করলো। আওয়ামী লীগ নাকি বিএনপিকে নিশ্চিহ্ন করতে চায়। বিএনপিকে নিশ্চিহ্ন করতে বিএনপি নিজেরাই যথেষ্ট। এই দলটির আন্দোলন সংগ্রাম সব ভুয়া।


৭ নভেম্বর, বুধবার বিকালে রাজধানীর গুলিস্তানে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মুক্তিযোদ্ধা হত্যা দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় যোগ দিয়ে তিনি একথা বলেন।


তিনি বলেন, জাতীয় দিবসের কর্মসূচি বন্ধ করে দেয় যে দল তারা ভীরু, কাপুরুষ। তাদের রাজনীতি করার দরকার নাই। তারা তাদের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজার জিয়ারত করতেও সাহস পাইনা। এই কাপুরুষদের কাছে রাজনীতি কি মানায়? এই কাপুরুষদের রাজনীতি তো এখানেই বোঝা যায়।


তিনি আরও বলেন, এই দেশে পর্দার অন্তরালে যে সব ঘটনা ঘটেছে সে সব ঘটনা আমাদের ইতিহাসকে রক্তাক্ত ও কলঙ্কিত করেছে। ৩ নভেম্বর হত্যাকাণ্ডের মাস্টার মাইন্ড জিয়াউর রহমান। এই জিয়া সেই জিয়া যেই জিয়াকে সিপাহি জনতার অভ্যুত্থানের পরিচয়ে কর্নেল তাহের প্রাণে বাঁচিয়েছিল। সে কারাবন্দি ছিল। ক্যান্টনমেন্টে বন্দী ছিল। তাকে উদ্ধার করেছিলো। পরিণামে জিয়াউর রহমান সেই কর্নেল তাহেরকে ফাঁসিতে ঝুলিয়েছে।


ওবায়দুল কাদের বলেন, ফাঁসিতে ঝুলিয়ে কত সৈনিক, মুক্তিযোদ্ধা অফিসারদের নৃশংসভাবে জিয়াউর রহমান হত্যা করেছে। এই জিয়া হত্যা, ক্যু, ষড়যন্ত্রের রাজনীতির চালু করেছে, আর তার উত্তরাধিকার খালেদা জিয়া, তারেক রহমানরা আগুন সন্ত্রাসের সূচনা করেছে বাংলাদেশে। তারা ২০১৪, ২০১৫ ও ২০০১ সালে রক্তের বন্যায় সারা বাংলাদেশ বইয়ে দিয়েছিলো।


বিবার্তা/সোহেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com