এবার দুর্নীতির মামলায় মির্জা আব্বাসকে গ্রেফতার দেখালেন আদালত
প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩, ১৬:৩২
এবার দুর্নীতির মামলায় মির্জা আব্বাসকে গ্রেফতার দেখালেন আদালত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে গ্রেফতার দেখানো হয়েছে।


পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে রবিবার (৫ নভেম্বর) বিকেলে ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক মঞ্জুরুল ইমামের আদালত এই আদেশ দেশ।


মির্জা আব্বাসের আইনজীবী মহিউদ্দিন চৌধুরী প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।


রাজধানীর শাহজাহানপুর থানার নাশকতার মামলায় রিমান্ড শেষে এদিন দুপুর আড়াইটায় মির্জা আব্বাসকে আদালতে হাজির করে পুলিশ।


জানা গেছে, দুদকের এই মামলার যুক্তিতর্ক উপস্থাপনের জন্য ধার্য ছিল ২ নভেম্বর। মির্জা আব্বাস শাহজাহানপুর থানার নাশকতার মামলায় রিমান্ডে থাকায় তাকে আদালতে হাজির করা হয়নি। আদালত ৫ নভেম্বর তাকে আদালতে হাজির করতে নির্দেশ দেন।


এর আগে গত ৩১ অক্টোবর আদালত সময়ের আবেদন না গ্রহণ করে মির্জা আব্বাসের জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।


মির্জা আব্বাসের বিরুদ্ধে আয়ের সঙ্গে সংগতিবিহীন ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগে ২০০৭ সালের ১৬ আগস্ট দুদকের উপপরিচালক মো. শফিউল আলম রমনা থানায় মামলা করেন। তদন্ত শেষে ২০০৮ সালের ২৪ মে মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক মো. খায়রুল হুদা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তদন্তে তার বিরুদ্ধে ৪ কোটি ২৩ লাখ টাকার সম্পদ অর্জন ও ২২ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ আনা হয়। ২০০৮ সালের ১৬ জুন আদালত এ মামলার অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। এ মামলার বিচারচলাকালীন আদালত ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করেন।


মঙ্গলবার (৩১ অক্টোবর) রাতে রাজধানীর শহীদবাগে অভিযান চালিয়ে মির্জা আব্বাসকে গ্রেফতার করা হয়। বুধবার (১ নভেম্বর) তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন তার জামিন নামঞ্জুর করে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর রবিবার (৫ নভেম্বর) রিমান্ড শেষে ঢাকার আদালতে তাকে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের উপপরিদর্শক মো. নুরুল ইসলাম। এরপর তাকে দুর্নীতি মামলায় প্রোডাকশন ওয়ারেন্ট মূলে আদালতে হাজির করেন পুলিশ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com