লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু
প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩, ০৯:২১
লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ শুরু
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুর-৩ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। রবিবার (৫ নভেম্বর) সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোট বিরতিহীনভাবে চলবে বিকেল ৪ টা পর্যন্ত। ১১৫ টি ভোট কেন্দ্রে ৮২৭ টি ভোটকক্ষে ব্যালট পেপারের মাধ্যমে ভোট নেওয়া হচ্ছে।


নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, লক্ষ্মীপুর পৌরসভা ও ১২ টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৩ হাজার ৭৪৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৯ হাজার ৯৬ জন এবং নারী ভোটার ১ লাখ ৯৪ হাজার ৬৪৮ জন।


নির্বাচনে নৌকা প্রতীকের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, জাতীয় পার্টি (জাপা) সমর্থিত লাঙ্গল প্রতীকের প্রার্থী মোহাম্মদ রাকিব হোসেন, জাকের পার্টির প্রার্থী গোলাপ ফুল প্রতীকের মোহাম্মদ শামসুল করিম খোকন ও ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) প্রার্থী আম প্রতীকের সেলিম মাহমুদ প্রতিদ্বন্ধীতা করছেন।


নির্বাচনকে কেন্দ্র করে আইনশৃঙ্খলা বাহিনীর চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। ভোট কেন্দ্রে দায়িত্বরত পুলিশের পাশাপাশি কেন্দ্রের আশেপাশে পুলিশের মোবাইল টিম আছে। পুরো নির্বাচনী এলাকায় পুলিশের ২৩ টি মোবাইল টিম এবং দুই থানার আওতায় ৭ টি স্টাইকিং ফোর্স নিয়োজিত রয়েছে বলে জানিয়েছে জেলা পুলিশ সুপার মোহাম্মদ তারেক বিন রশিদ।


এছাড়া আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি র‍্যাব, বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরাও মাঠে রয়েছে।
এদিকে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরহাদ হোসেন জানিয়েছেন, কেন্দ্রগুলোতে নিরাপত্তার দায়িত্বে ৯৫০ জন পুলিশ ও ১৪৯৫ জন আনসার সদস্যকে মোতায়েন করা হয়েছে।


এছাড়া এক জন জুডিশিয়াল ম্যাজিস্টেট ১৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছেন। ম্যাজিস্ট্রেটের অধীনে ৭ প্লাটুন র‍্যাব ও ৬ প্লাটুন বিজিবি পুরো নির্বাচনী এলাকায় নিরাপত্তা নিশ্চিতে কাজ করছে।


গত ৩০ সেপ্টেম্বর বার্ধক্যজনিত কারণে লক্ষ্মীপুর-৩ আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামালের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।


বিবার্তা/সুমন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com