বিএনপি ও সমমনাদের ৪৮ ঘণ্টার অবরোধ শুরু
প্রকাশ : ০৫ নভেম্বর ২০২৩, ০৮:৫৫
বিএনপি ও সমমনাদের ৪৮ ঘণ্টার অবরোধ শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

শুরু হয়েছে বিএনপি ও সমমনা বিরোধী দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার সড়ক, রেল ও নৌ পথে সর্বাত্মক অবরোধ।


টানা ৭২ ঘণ্টা অবরোধ শেষে দুই দিন বিরতি দিয়ে আজ রবিবার ( ৫ নভেম্বর) সকাল ৬টা থেকে আবারও ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি পালন করছে দলগুলো।


গত বৃহস্পতিবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। অভিন্ন কর্মসূচি পালন করছে জামায়াত, গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, এলডিপি, গণঅধিকার পরিষদ, এনডিএমসহ যুগপৎ আন্দোলনের সঙ্গে যুক্ত সমমনা জোট ও দলগুলো। অবরোধ কর্মসূচিকে সমর্থন জানিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ও এবি পার্টি।।


অবরোধ ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে চট্টগ্রামে এবং কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি মো. শরিফুল আলমসহ তিন নেতাকে গ্রেফতারের প্রতিবাদে এ দুই এলাকায় সকাল-সন্ধ্যা হরতালও পালিত হচ্ছে।


বিএনপির দায়িত্বশীল নেতারা বলছেন, তাদের চলমান আন্দোলনে ‌বিজয় না হওয়া পর্যন্ত রাজপথে থেকে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে যাবেন। এ নিয়ে নির্দেশনা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তা দিচ্ছেন তারা।


রুহুল কবীর রিজভী বলেছেন, সংবাদপত্র ও অন্যান্য গণমাধ্যমের যানবাহন, অ্যাম্বুলেন্স এবং অক্সিজেন সিলিন্ডার ও ওষুধ বহনকারী যানবাহন ঘোষিত অবরোধের আওতার বাইরে থাকবে।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com