অবরোধ সমর্থনে রাজধানীতে গণতন্ত্র মঞ্চের মিছিল
প্রকাশ : ০১ নভেম্বর ২০২৩, ১৫:২১
অবরোধ সমর্থনে রাজধানীতে গণতন্ত্র মঞ্চের মিছিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টানা ৭২ ঘণ্টা অবরোধ সমর্থনে রাজধানীর পল্টনে মিছিল করেছে গণতন্ত্র মঞ্চ। ১ নভেম্বর, বুধবার তোপখানা রোড থেকে মিছিলটি শুরু হয়। মিছিলটি বিজয়নগর, পল্টন মোড় এবং প্রেসক্লাব ঘুরে সচিবালয়ের পাশে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।


সমাবেশে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, এই সরকার বলছে, যে কোন মূল্যে তারা নির্বাচন করবে, কিন্তু দেশের কোন আর একতরফা নির্বাচন হতে দিবো না। এই সরকার আন্দোলন দমনের জন্য ভয়ঙ্কর রকম অপকৌশল গ্রহণ করেছে। নিজেদের এজেন্টদের দিয়ে বিরোধী দলের সমাবেশে পরিকল্পিতভাবে সহিংসতা তৈরি করে এবং পুলিশ সদস্যদের হত্যা করে, পুলিশ হাসপাতালে গাড়ি পুড়িয়ে এবং প্রধান বিচারপতির বাসভবনে হামলা করে তারা একটা পরিবেশ তৈরি করতে চায়। বিরোধী দলের উপর দায় চাপিয়ে সর্বাত্মক দমন-পীড়ন করতে চায়।


মঙ্গলবার বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনরত শ্রমিকদের বিক্ষোভ প্রসঙ্গে তিনি বলেন, গুলি করে দু’জন শ্রমিককে হত্যা করেছে। হত্যা, গুম এবং দমন-পীড়নই এই সরকারের এখন একমাত্র পথ। কিন্তু হত্যা, গুম এবং দমন-পীড়ন করে এই ধরণের স্বৈরাচার সরকার টিকে থাকা পারে না।


সাকি বলেন, সরকারের সর্বাত্মক দমন-পীড়ন সত্বেও সারাদেশের মানুষ স্বতঃস্ফূর্তভাবে এই অবরোধ কর্মসূচি পালন করছেন। এজন্য আমরা গণতন্ত্র মঞ্চের পক্ষ থেকে সারাদেশের মানুষকে সংগ্রামী অভিনন্দন জানাই।


জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপনের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারীর সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহিদুল্লাহ কায়সার, ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, বিপ্লবী ওয়ার্কস পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য আকবর খান, রাষ্ট্র সংস্কার আন্দোলনের অর্থ সমন্বয়ক দিদারুল ভূঁইয়া প্রমুখ।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com