বিএনপির ছাত্র কনভেনশন শুরু
প্রকাশ : ১২ অক্টোবর ২০২৩, ১৫:১০
বিএনপির ছাত্র কনভেনশন শুরু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সার্বজনীন শিক্ষা ব্যবস্থা, নিরাপদ ক্যাম্পাস ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠার দাবিতে বিএনপির ছাত্র কনভেনশন শুরু। বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুর পৌনে ৩টায় রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আনুষ্ঠানিক ভাবে এই কনভেনশন শুরু হয়।


সভাপতিত্ব করছেন- ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


এ ছাড়া বক্তব্য দেবেন জাতীয় নেতৃবৃন্দ, বিশিষ্ট নাগরিক ও ছাত্র নেতৃবৃন্দ।


জানা গেছে, সারাদেশে ছাত্রদলের জেলা ও জেলা পদমর্যাদার ১১৭টি সাংগঠনিক ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদকেরা এই ছাত্র কনভেনশনে অংশগ্রহণ করেছে। এছাড়া বাকি ১৪টি ছাত্র সংগঠনের জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকেরাও কনভেনশনে অংশ নিয়েছে। এছাড়া ছাত্রদলের সাবেক নেতারাও উপস্থিত রয়েছেন।


ছাত্র কনভেনশনে অংশগ্রহণ করতে দুপুর থেকেই ১৫টি ছাত্র সংগঠনের নেতাকর্মীরা রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন ও আশপাশের এলাকায় এসে জড়ো হতে থাকে।


এদিকে এই ছাত্র কনভেনশন সামনে রেখে গত ২৯ সেপ্টেম্বর ৯ দফার ভিত্তিতে যুগপৎ আন্দোলনের শরিক ১৫টি ছাত্র সংগঠনের সমন্বয়ে ‘ফ্যাসিবাদবিরোধী ছাত্রঐক্য’ নামে নতুন ছাত্রজোটের আত্মপ্রকাশ ঘটে।


এই ছাত্রজোট সরকারের পদত্যাগের একদফা দাবিতে বিএনপির নেতৃত্বে চলমান যুগপৎ আন্দোলনে সহযোগী শক্তি হিসেবে কাজ করবে।


১৫ ছাত্র সংগঠন হলো- জাতীয়তাবাদী ছাত্রদল, ছাত্র ফেডারেশন, ছাত্র অধিকার পরিষদ (নুর), ছাত্রলীগ (জেএসডি), গণতান্ত্রিক ছাত্রদল (এলডিপি), নাগরিক ছাত্রঐক্য, জাগপা ছাত্রলীগ (জাগপা-তাসমিয়া), ছাত্রফোরাম (গণফোরাম-মন্টু), ভাসানী ছাত্রপরিষদ, জাতীয় ছাত্রসমাজ (কাজী জাফর), জাতীয় ছাত্রসমাজ (বিজেপি-পার্থ), জাগপা ছাত্রলীগ (জাগপা-লুৎফর), ছাত্র জমিয়ত বাংলাদেশ, বিপ্লবী ছাত্র সংহতি এবং রাষ্ট্র সংস্কার ছাত্র আন্দোলন।


বিবার্তা/ এমই/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com