রাজনীতি
নির্বাচন বাধাগ্রস্ত করতে আসলে হাত ভেঙে দেয়ার হুঁশিয়ারি নানকের
প্রকাশ : ০৯ অক্টোবর ২০২৩, ২১:০৯
নির্বাচন বাধাগ্রস্ত করতে আসলে হাত ভেঙে দেয়ার হুঁশিয়ারি নানকের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির উদ্দেশ্যে হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, জনতা শান্তি চায়। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন চায়। শেখ হাসিনার নেতৃত্বে ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে।


তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। কিন্তু যদি এই নির্বাচনকে বাধাগ্রস্ত করতে আসেন তাহলে যে হাত দিয়ে বোমা মারবেন সেই হাত ভেঙে দেওয়া হবে। যে হাত দিয়ে আগুন দিবেন সেই হাত ভেঙ্গে দেয়া হবে।


সোমবার (৯ অক্টোবর) বিকেলে রাজধানীর গাবতলীতে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে তিনি একথা বলেন।


পরে বিএনপি-জামাতের চলমান দেশ বিরোধী ও নির্বাচন বিরোধী ষড়যন্ত্র, সন্ত্রাস, নৈরাজ্য ও বিশৃঙ্খলার প্রতিবাদে একটি বর্ণাঢ্য মিছিল বের করা হয়। মিছিলটি রাজধানীর গাবতলী থেকে শ্যামলী পর্যন্ত প্রদক্ষিণ করে।


নানক বলেন, মির্জা ফখরুল সাহেবদের খাসলত ভালো হয় না। ২০১৪ সালে এই মির্জা খফরুল ইসলামরা এই দেশে মানুষ হত্যা, ধর্ষণ করেছে। অগ্নি সন্ত্রাস করেছে। তারপরও এই দেশে নির্বাচন হয়েছে সংবিধান অনুযায়ী।


মির্জা ফখরুল আজকের এই সমাবেশ দেখে যান। আজকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সমাবেশ শেষে মিছিল হবে। এই মিছিল গাবতলী থেকে শ্যামলী পর্যন্ত ছাড়িয়ে অনেক দূর চলে যাবে বলেও বিএনপি উদ্দেশ্যে বলেন তিনি।


বিএনপি যত গর্জে তত বর্ষে না জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নানক বলেন, এই দেশে সাংবিধানিক সরকার দেশ পরিচালনা করছে। এই দেশের স্বাধীন নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে এবং সংবিধানসম্মতভাবেই আগামী জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে নির্বাচন হবে। এই নির্বাচনকে যদি বাধাগ্রস্ত করতে আসেন তাহলে যে হাত দিয়ে বোমা মারবেন সেই হাত ভেঙে দেওয়া হবে। যে হাত দিয়ে আগুন দিবেন সেই হাত ভেঙ্গে দেওয়া হবে।


তিনি আরও বলেন, জনতা শান্তি চায়। শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়ন চায়। শেখ হাসিনার নেতৃত্বে ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। ইনশাল্লাহ আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠিত হবে। দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে নানক বলেন, আপনার ঐক্যবদ্ধ থাকুন। সতর্ক থাকুন। ওরা যেন কোনোভাবেই দেশে গোলযোগ সৃষ্টি না করতে পারে। তার জন্য সতর্ক থাকতে হবে।


সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমানের সভাপতিত্বে শান্তি সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচিসহ সহযোগী সংগঠনের নেতারা।


বিবার্তা/সোহেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com