রাজনীতি
বিএনপি নির্বাচন বানচালের গভীর ষড়যন্ত্রে লিপ্ত: হানিফ
প্রকাশ : ০৪ অক্টোবর ২০২৩, ১৮:৪২
বিএনপি নির্বাচন বানচালের গভীর ষড়যন্ত্রে লিপ্ত: হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপি আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।


তিনি বলেন, বিএনপি আমাদের সাথে নির্বাচন করতে চায় না। কারণ তারা জানে নির্বাচনে অংশ নিয়ে জয়লাভ করতে পারবে না। আর তাই নির্বাচন বানচালের ষড়যন্ত্র করছে। একই সঙ্গে দেশের উন্নয়ন-অগ্রযাত্রাকেও বাধাগ্রস্ত করতে চায় তারা।


বুধবার (৪ অক্টোবর) বেলা ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ‘বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদ’-এর উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।


মাহবুবউল আলম হানিফ বলেন, বিএনপি গণতান্ত্রিক দল দাবি করলেও তারা অসাংবিধানিক কথা বলে। তাদের তো নেতাই নেই। তারেক রহমান থাকলেও তার বিরুদ্ধে হত্যা, অর্থ লুটপাটের অভিযোগ রয়েছে। সে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি। তার দৃষ্টিভঙ্গি জনগণ দেখেছে। তার মধ্যে ভয়ংকর মানসিকতা ছিল। নৌকায় ভোট দেয়ার কারণে মা-বোনদের পাশবিক নির্যাতন করেছিল। বাংলাদেশকে জঙ্গিবাদের চারণভূমি বানিয়েছিল। অস্ত্র প্রশিক্ষণের জন্য ট্রেনিং ক্যাম্প করা হয়েছিল।


তিনি বলেন, খালেদা জিয়া দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত। এছাড়া নেতৃত্ব দেয়ার মতো শারীরিক অবস্থা নেই তার। অন্যদিকে তারেক রহমান হত্যা, অর্থ লুটপাটের দায়ে দণ্ডপ্রাপ্ত। তারেকের মধ্যে জনগণ ভয়ংকর মানসিকতা দেখেছে। এরপরেও কি জনগণ তাদের দিকে মুখ ফিরে তাকাবে? এজন্য তারা নির্বাচন করতে চায় না।


আওয়ামী লীগ সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে হানিফ বলেন, শেখ হাসিনার সাড়ে ১৪ বছরের শাসনামলে নানা ধরনের চড়াই-উৎরাই পেরিয়ে দেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল। তাঁর শাসনামলে দেশ খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। অবকাঠামোগত উন্নয়ন থেকে শুরু করে নানা প্রতিকূলতার মধ্যেও শক্তিশালী অর্থনৈতিক ভীত রচনা করেছেন। ডিজিটাল বাংলাদেশ ভিশন'২১ বাস্তবায়িত হয়েছে। রূপকল্প-২০৪১ বাস্তবায়িত হলে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ, পাশাপাশি রয়েছে আগামী ১০০ বছরের ডেল্টা প্লান। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছিলেন বলে আমরা দেশে নতুন করে আলোর মুখ দেখেছি। অজস্র উন্নয়নের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি।


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, শেখ হাসিনা আমাদের মুকুটমণি। পৃথিবীতে প্রায় দুইশটির বেশি রাষ্ট্র আছে। অনেক অর্থনৈতিক শক্তিশালী রাষ্ট্রও আছে। কিন্তু আন্তর্জাতিক কনফারেন্সগুলোতে বিশ্বের ১০ নেতাকে দাওয়াত দিলে তার মধ্যে প্রধানমন্ত্রী থাকেন। তিনি দেশকে সেই মর্যাদায় নিয়ে যেতে সক্ষম হয়েছেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার অভিপ্রায় নিয়ে প্রশ্ন করার সুযোগ নেই বলে মন্তব্য করে হানিফ বলেন, দরিদ্র, দুর্নীতিগ্রস্ত ও জঙ্গিবাদের দেশ আজ সম্ভাবনাময়, আত্মমর্যাদাশীল ও সবার কাছে উন্নয়নের প্রতীক হয়েছে শেখ হাসিনার নেতৃত্বে। এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই। শেখ হাসিনার অভিপ্রায় দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা। সে লক্ষ্যে যারা কাজগুলো বাস্তবায়নে যুক্ত আছেন, তাদের মধ্যে কিছু লোকের কর্মকাণ্ড নেতিবাচক হতে পারে। এতে শেখ হাসিনার অভিপ্রায় নিয়ে প্রশ্ন করার কোনও সুযোগ নেই।


শেখ হাসিনা আছেন বলেই বাংলাদেশ বিশ্বের কাছে একটি আত্মমর্যাদাশীল দেশ। বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। এ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার বিকল্প নেই, কোনো বিকল্প নেই- বলেন তিনি।


বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। সম্মানিত অতিথি হিসেবে ছিলেন সাবেক প্রো-ভিসি অধ্যাপক ড. এম. শাহিনুর রহমান ও বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক কামরুল ইসলাম।


এছাড়াও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. শেলিনা নাসরীন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, বঙ্গবন্ধু পরিষদ ইবি শাখার সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাহবুবুল আরফিন, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মাহবুবর রহমান, রেজিস্ট্রার (ভার.) এইচ. এম. আলী হাসান, কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক ওয়ালিদ হাসান মুকুটসহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, ছাত্র-ছাত্রীবৃন্দ ও কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। অনুষ্ঠান সঞ্চালনা করেন ফোকলোর স্টাডিজ বিভাগের শিক্ষক ড. মো. মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন বঙ্গীয় সাহিত্য সংস্কৃতি সংসদের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মিয়া মো. রাশিদুজ্জামান।


বিবার্তা/সোহেল/রোমেল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com