প্রধানমন্ত্রীর যুক্তরাজ্য সফরে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল
প্রকাশ : ০৩ অক্টোবর ২০২৩, ১৯:০৬
প্রধানমন্ত্রীর যুক্তরাজ্য সফরে বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরের প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা।


অবিলম্বে বর্তমান সরকারের পদত্যাগ, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, গুম, খুন, নির্যাতন-নিপীড়ন, দুর্নীতি দু:শাসনের প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসা, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ সকল নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মুক্তিসহ বিএনপির ১ দফা দাবিতে মঙ্গলবার ও সোমবার দুই দিনব্যাপী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। লন্ডনের হাইড পার্কে যুক্তরাজ্য বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা মিলিত হন।


এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির আন্তর্জাতিক সম্পাদক এম মাহিদুর রহমান, আনোয়ার হোসেন খোকন, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক, সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ। জিয়া পরিষদ ইউকে-এর সাধারণ সম্পাদক মঞ্জুর হাসান পল্টু, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন ও সাধারণ সম্পাদক আফজাল হোসেন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির হোসেন শাহিন ও সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুক্তরাজ্য জিয়া পরিষদের যুগ্ম সম্পাদক কাউছার মাহমুদ, সাংগঠনিক আব্দুল হাই মানিক, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আহসানুল আম্বিয়া শোভন, নন্দন কুমার দে, মো. অহিদুজ্জামান, ড. ফেরদৌসী বেগম, ইঞ্জিনিয়ার আব্দুল জব্বার মিয়া, লন্ডন মহানগর জিয়া পরিষদের সভাপতি তানভির উর রশিদ, সাধারণ সম্পাদক আবু ছালেহ, মুকিবুর রহমান নিলয়, মহিউদ্দিন আহমেদ, আফতাব উদ্দিন আলভী, সালে হোসাইন, হৃদয় ঘোষ, নাইমুল ইসলাম রিফাত, মোছা. ইমা বেগম ফাহমিদ আহমেদ, মো. জালাল উদ্দিন, আবু হানিফসহ অনেকে।


হাইড পার্ক থেকে কয়েক হাজার নেতাকর্মী লন্ডনের ব্যস্ত সড়ক দিয়ে মিছিল সহকারে দীর্ঘ দুই মাইল রাস্তা পার হয়ে ওয়েস্ট মিনিস্টারস্থ তাজ হোটেলের সামনে অবস্থান নেন। এই দীর্ঘ পথে বাংলাদেশ সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে পুরো এলাকা মুখরিত হয়। এছাড়াও নেতাকর্মীরা সরকার বিরোধী বিভিন্ন পোস্টার, প্ল্যাকার্ড ও ব্যানার বহন করেন। তাজ হোটেলে অবস্থানরত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিভিন্ন স্লোগান দিতে থাকনে।


বিএনপির নেতারা দুই দিনব্যাপী এই কর্মসূচি সফল করার জন্য নেতৃবৃন্দ যুক্তরাজ্য বিএনপি ও সহযোগী সংগঠনের সংশ্লিষ্ট সকল নেতাকর্মীদের অভিনন্দন জ্ঞাপন করেন এবং অনতিবিলম্বে বিএনপি ঘোষিত এক দফা দাবিতে বাস্তবায়নে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে ঘোষণা করেন।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com