কুরআন খতম, বিতরণ ও বৃক্ষরোপণের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করলেন ডা. মুরাদ
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ২১:০৮
কুরআন খতম, বিতরণ ও বৃক্ষরোপণের মাধ্যমে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করলেন ডা. মুরাদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ধর্মপ্রাণ মুসলমান। আমাদের পবিত্র ধর্মের জন্য, এ ধর্মের প্রচার-প্রসারের জন্য তিনি অনেককিছু করেছেন বলে জানিয়ে সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এমপি বলেছেন, বঙ্গবন্ধুই ইসলামিক ফাউন্ডেশন ও মাদ্রাসা শিক্ষা বোর্ড প্রতিষ্ঠা করে গেছেন।


তিনি বলেন, বায়তুল মোকাররম মসজিদের আধুনিক রূপদান, টঙ্গী বিশ্ব ইজতেমা ও কাকরাইল মসজিদ কেন্দ্রিক তাবলীগ জামায়াতের স্থান নির্ধারণসহ ইসলামের অসংখ্য খেদমত করে গেছেন। তারই ধারাবাহিকতায় তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণ করেছেন। বঙ্গবন্ধুর পর তাঁর কন্যাই ইসলামের জন্য সবচেয়ে বেশি কাজ করেছেন।


২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার দুপুরে জামালপুরের সরিষাবাড়ী উপজেলা মডেল মসজিদ মিলনায়তনে ৭৭ জন এতিম শিক্ষার্থীর মধ্যে কুরআন বিতরণকালে তিনি এসব কথা বলেন।



প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ডা. মুরাদ হাসান এমপি। পরে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ুসহ দেশ ও জাতির শান্তি কামনা করে দোয়া এবং মডেল মসজিদ প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।


ডা. মুরাদ ঈদে মিলাদুন্নবী প্রসঙ্গে বলেন, আজ মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জন্মদিন। এটি একটি পবিত্র দিন। একইদিনে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনারও জন্মদিন। আমরা ঢাকডোল পিটিয়ে, কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করতে পারতাম। প্রধানমন্ত্রী নিজেও এটা পছন্দ করেন না। তাই ব্যতিক্রমভাবে ইসলামিক ভাবধারায় এ অনুষ্ঠানের আয়োজন করেছি।


ইসলামিক ফাউন্ডেশনের উপজেলা মাঠ কর্মকর্তা আবু সালেহ্ ইমরান অনুষ্ঠানে সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার সুজাত আলী ফকির,বীর মুক্তিযোদ্ধা লুৎফর রহমান লুলু, পৌর কাউন্সিলর সাখাওয়াত আলম মুকুল, হাফেজ মাওলানা মুফতি আবু সাঈদ কাশেম প্রমুখ।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com