বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি হিসেবে এই রোডমার্চ : নজরুল ইসলাম খান
প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২৩, ১২:২৫
বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি হিসেবে এই রোডমার্চ : নজরুল ইসলাম খান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, আমরা এই সরকারের পতন চাই। সংসদ বাতিল করতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে, অবাধ, সুষ্ঠু নির্বাচনের জন্য একটা নির্দলীয় সরকার গঠন করতে হবে। সেই দাবিতে সারাদেশের মানুষ রোডমার্চ ও সভা করছে। তারই অংশ হিসেবে বরিশালের জনতা আজ রোডমার্চ করছে। এই রোডমার্চ জনগণকে সঙ্গে নিয়ে রাখার মতো কাজ। আগামীদিনে বৃহত্তর আন্দোলনের প্রস্তুতি হিসেবে এই রোডমার্চ আমরা করছি।


শনিবার (২৩ সেপ্টেম্বর) বেলা সোয়া ১১টায় বরিশাল বেলস পার্ক ময়দানে উদ্বোধনী সমাবেশের পূর্ব বক্তব্যে তিনি এসব কথা বলেন।


নজরুল ইসলাম খান বলেন, দেশের মানুষ চরম দু:সময় অতিক্রম করছে। একটা ডিমের দাম ১৬ টাকা! সমস্ত জিনিসের দাম বেশি। গরীব মানুষের জীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। নির্দিষ্ট উপার্জনের মানুষ হালাল উপার্জন করে জীবীকা নির্বাহ করতে পারে না। এসব অনাচারের বিরুদ্ধে কথা বলতে গেলে সাইবার নিরাপত্তা আইনে গ্রেপ্তার করা হয়। শিশু ও নারীদের পর্যন্ত গ্রেপ্তার করা হয়। সাংবাদিকদের গ্রেপ্তার করা হয় এবং তাদেরকে শাস্তি দেয়া হয়। এই অবস্থা থেকে দেশ এবং দেশের জনগণকে রক্ষা করতে হবে এবং মুক্ত করতে হবে।


সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য বেগম সেলিমা রহমান বলেন, এই রোডমার্চের মাধ্যমে আমরা জনগণকে একত্রিত করে বর্তমান সরকারকে দেখিয়ে দেবো দেশের জনগণ তাদেরকে আর চায় না। তাই প্রধানমন্ত্রীকে পদত্যাগ করতে হবে। আর এই রোডমার্চের মাধ্যমে আমরা তুমুল আন্দোলন গড়ে তুলবো।


রোডমার্চ পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে মহানগর বিএনপি সভাপতি মনিরুজ্জামান ফারুকের সভাপতিত্বে এ সময় আরও বক্তব্য দেন- বিএনপি নেতা মুজিবুর রহমান সারোয়ার, হারুনুর রশিদ, বিলকিস জাহান শিরিন, ছাত্রদলের সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।


এছাড়া উপস্থিত ছিলেন- বিএনপির ব্যারিস্টার শাহজাহান ওমর, আলতাফ হোসেন চৌধুরী, আকন কুদ্দুস, মাহবুবুল হক নান্নু, আবুল হোসেন, নাজিমুদ্দিন আলম, কাজী রওনাকুল ইসলাম টিপু, আবু নাসের মোহাম্মদ রহমত উল্যাহ, জাকির হোসেন নান্নু, যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দল সভাপতি এস এম জিলানী, সাধারণ সম্পাদক রাজীব আহসান, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান প্রমুখ।


রোডমার্চ শুরুর আগেই লোকারণ্য হয়ে পড়ে বেলস পার্ক এলাকা। নেতাকর্মীদের ঢল উপচে পড়ে ওই এলাকায়। রোডমার্চে বিপুল নেতাকর্মী বাস, ট্রাক, মাইক্রোবাস, মোটরসাইকেল নিয়ে যোগ দেন নেতাকর্মীরা। রোডমার্চ শুরুর পর ঝালকাঠী হয়ে পিরোজপুরের দিকে এগিয়ে যায়। বরিশাল থেকে পিরোজপুর যাওয়ার পথে ঝালকাঠিতে দুটি পথ সভা করার কথা রয়েছে।


বরিশালে সংক্ষিপ্ত সমাবেশ শেষে সোয়া ১১টার দিকে পিরোজপুর অভিমুখে রোডমার্চ শুরু করেছে বিএনপি।


রোডমার্চ শেষে পিরোজপুর শেয়ালকাঁটা ময়দানে সমাপনী সমাবেশ অনুষ্ঠিত হবে। এতে বক্তব্য দেবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমানসহ পিরোজপুরের স্থানীয় নেতারা।


আগামী ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জ, ৩ অক্টোবর ফরিদপুর বিভাগীয় রোডমার্চ, ৫ অক্টোবর কুমিল্লা থেকে চট্টগ্রাম পর্যন্ত রোডমার্চ করবে বিএনপি।


বিবার্তা/এমই/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com