সাংবিধানিক ধারাবাহিকতা নষ্ট করার অশুভ তৎপরতা নস্যাৎ করে দেয়া হবে: হানিফ
প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ১৪:১১
সাংবিধানিক ধারাবাহিকতা নষ্ট করার অশুভ তৎপরতা নস্যাৎ করে দেয়া হবে: হানিফ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

দেশের সাংবিধানিক ধারাবাহিকতা নষ্ট করার জন্য কেউ কোন অশুভ তৎপরতা করলে অতীতের মতো ভবিষ্যতেও নস্যাৎ করে দেয়া হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি।


তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসবে কি আসবে না- এটা তাদের ব্যাপার। আমরা পরিষ্কারভাবে জানিয়ে দিতে চাই, এদেশের জনগণ শান্তি চায়, উন্নয়ন-অগ্রগতি চায়। এ দেশের জনগণ সাংবিধানের ধারাবাহিকতা দেখতে চায়। সাংবিধানিক ধারাবাহিকতা নষ্ট করার জন্য যেকোন অশুভ তৎপরতা অতীতে যেমন জনগণ নস্যাৎ করে দিয়েছে ভবিষ্যতেও নস্যাৎ করে দিবে।


মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সভাপতি-সাধারণ সম্পাদকগণের যৌথসভা শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


মাহবুবউল আলম হানিফ বলেন, আমরা চাই সকল দলের অংশগ্রহণে নির্বাচন। আশা করি বিএনপিসহ সকল রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিবে। নির্বাচনের অংশ না নেয়ার অধিকারও সকল রাজনৈতিক দলের আছে। কিন্তু আন্দোলনের নামে কেউ যদি নির্বাচন বাধাগ্রস্ত করতে চায় সেটা জনগণ এবং সরকার কঠোর হস্তে দমন করবে।


চলতি মাসে ঢাকায় বিএনপির ৮টি সমাবেশ কর্মসূচি রয়েছে। আওয়ামী লীগ পাল্টা কর্মসূচি দিচ্ছে কি-না এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, আমরা আগেও বলেছি আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আমাদের ধারাবাহিক কর্মসূচি থাকবে। আমাদের প্রতিটি কর্মসূচি জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্রিক। এসব কর্মসূচির মধ্য দিয়ে মাঠ পর্যায়ের কর্মীদের সাথে জনগণের সম্পর্ক বৃদ্ধি ও জনগণের আস্থা অর্জনই আমাদের লক্ষ্য।


দেশে দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে। এটি সরকারের ব্যর্থতা কি-না- এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনেকবার বলেছেন ২০২০ সাল থেকে সারা বিশ্বে করোনা মহামারীর দুর্যোগ গেছে। এরপর রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে টানা চারটা বছর সারা পৃথিবী দুর্যোগময় সময় পার করছে। বিশ্ব অর্থনীতিতে মন্দা চলছে। বিশ্বের অনেক দেশে জিনিসপত্রের দাম বেড়েছে, বাংলাদেশও কিছুটা দাম বৃদ্ধি পেয়েছে। দাম বাড়ায় মানুষ হয়তো কষ্ট পাচ্ছে। সরকারের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর নির্দেশনা দিয়েছেন সাধারণ মানুষের দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসার জন্য এবং দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকারের পক্ষ থেকে আন্তরিকভাবে কাজ করা হচ্ছে।
রাজধানীতে তৃণমূল বিএনপির প্রথম সম্মেলন ঘিরে আওয়ামী লীগের মনোভাব জানতে চাইলে তিনি বলেন, আওয়ামী লীগ গণতান্ত্রিক দল, জনগণের দল। এই দেশের প্রত্যেক জনগণের রাজনীতি করার অধিকার আছে। গণতান্ত্রিক পরিবেশ আছে বলেই যে কোন রাজনৈতিক দল তার কর্মসূচি পালন করতে পারছে। আওয়ামী লীগের কিছু করার বা বলার নেই।


ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সদস্য আদম তমিজি হকের বহিষ্কার বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি বিশাল দল। এই দলে লক্ষ কোটি নেতা-কর্মী আছে এবং দলের ভিতরে কারো বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠলে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হয়। ইতিমধ্যে তার ব্যাপারে মহানগর আওয়ামী লীগ সিদ্ধান্ত নিয়েছে।


এসময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সোহেল/রোমেল/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com