ড. ইউনূসকে হয়রানির ইন্ধন দিচ্ছে দেশি-বিদেশি বামপন্থি শক্তি: রেজা
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ২১:৫৭
ড. ইউনূসকে হয়রানির ইন্ধন দিচ্ছে দেশি-বিদেশি বামপন্থি শক্তি: রেজা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডক্টর মুহাম্মাদ ইউনূসের উপর বর্তমান সরকারের জুডিশিয়াল হয়রানি ও রাজনৈতিক নিপীড়নের অভিযোগে রাজধানীতে মশাল মিছিল করেছে গণঅধিকার পরিষদ (একাংশ)।


৩১ আগস্ট, বৃহস্প্রতিবার সন্ধ্যায় গণঅধিকার পরিষদের আহ্বায়ক ডক্টর রেজা কিবরিয়া ও ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসানের নেতৃত্ব এ মিছিল হয়। মিছিল দলটির কেন্দ্রীয় কার্যালয় প্রিতম জামান টাওয়ারের সামনে থেকে শুরু হয়েছে পল্টন মোড়ে গিয়ে শেষ হয়।


মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে দলের আহ্বায়ক ডক্টর রেজা কিবরিয়া বলেন, আজ পরিকল্পিতভাবে ডক্টর ইউনূসকে নিশ্চিহ্ন করার পায়তারা করছে এই অবৈধ ভোটারবিহীন সরকার। আর সে পরিকল্পিত ষড়যন্ত্রে ইন্ধন দিচ্ছে একনায়কতান্ত্রিক, আধিপত্যবাদী, আগ্রাসণবাদী, সম্প্রসারণবাদী, স্বৈরাচারী, ফ্যাসিস্ট দেশি-বিদেশি বামপন্থী শক্তি। তারা ডক্টর মুহাম্মাদ ইউনূসের মতো বৈশ্বিক আলোকবর্তিকাকে যেকোন মূল্যে নিভিয়ে দিতে চায়।


রেজা কিবরিয়া বলেন, এ মাটির সর্বকালের শ্রেষ্ঠ সন্তান বিশ্ববরেণ্য ডক্টর ইউনূসকে এভাবে রাজনৈতিক নিপীড়ন ও হয়রানির মূল কারণটা হচ্ছে; তিনি বাংলাদেশসহ গোটা বিশ্বে জনগণের ভোটাধিকার, মানবাধিকার, সুশাসন ও জবাবদিহিতামূলক রাষ্ট্র ও সমাজ কাঠামো গড়ে তুলতে কাজ করে যাচ্ছেন। বিশ্বব্যাপী ক্ষুধা ও দারিদ্র্য বিমোচনে নিজেকে উজাড় করে দিচ্ছেন। এজন্য ইর্ষান্বিত দেশি-বিদেশি সংঘবদ্ধ শকুনদের কুদৃষ্টি পড়েছে তার উপর। আমরা বলতে চাই, শরীরের শেষ রক্তবিন্দু দিয়ে হলেও ডক্টর ইউনূসের উপর হওয়া এসব জুলুম-নিষ্ঠুরতার জবাব দিব। তার সম্মান রক্ষায় রাস্তায় প্রতিবাদ অব্যাহত রাখব। প্রয়োজনে রাজপথে রক্ত দিব ইনশাআল্লাহ।


গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান বলেন, ডক্টর ইউনূসের শত্রুরা অনেক বড় মাপের দেশি-বিদেশি অপশক্তি। তাদের শিকড় অনেক গভীরে। ঐ অপশক্তিগুলো আমাদের পূর্ব পুরুষদেরও শত্রু ছিল। তারা মূলত বাংলাদেশ ভূখন্ডেরই শত্রু।


ফারুক হাসান বলেন, এই দেশি-বিদেশি শত্রুরা একসময় সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে শহীদ করেছে। জামায়াতে ইসলামীসহ এদেশের ধর্মীয় ডানপন্থীদের গুম-খুন-নিপীড়ন চালিয়েই যাচ্ছে। তারা বর্তমানে তিন বারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে বিনা চিকিৎসায় আটকে রেখেছে। তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানকে মিথ্যা মামলার সাজা দিয়ে রাজনীতি থেকে দূরে থাকতে বাধ্য করেছে। মূল কথা, তারা এ দেশে ডানপন্থি জাতীয়তাবাদী কোন শক্তিকেই উঠতে দিচ্ছে না। সুযোগ পেলেই ডানপন্থিদের নির্মূল করে দিচ্ছে।


ফারুক হাসান আরো বলেন, এখন তারা আদালতকে ব্যবহার ডক্টর মুহাম্মাদ ইউনূসের বিরুদ্ধে মিথ্যা সাজা দিয়ে তাকেও বিতর্কিত, অপমানিত করার নীলনকশা বাস্তবায়ন করতে চাচ্ছে। তাকে আগামী দিনের রাজনৈতিক সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়ার অংশগ্রহণ থেকে দূরে রাখতে বড় ধরনের ষড়যন্ত্র করছে। আদালত কর্তৃক তাকে দোষী সাব্যস্ত করে মিথ্যা সাজা দেয়ার গভীর পায়তারা করছে। আমরা দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই, এ স্বাধীন দেশে চীন, রাশিয়া ও ভারতের বামপন্থী ইন্ধনে তাবেদারি চলবে না। এদেশে মানুষ জীবন দিয়ে হলেও তাদের হারানো গণতন্ত্র, ভোটাধিকার ও মানবাধিকার পুনরুদ্ধার করবে। ডক্টর ইউনূসের সম্মান রক্ষা করবে।


মিছিল আরো উপস্থিত ছিলেন- গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক কর্ণেল (অব.) মিয়া মশিউজ্জামান, বিগ্রেডিয়ার (অব) জেনারেল হাবিবুর রহমান, সাবেক জেলা দায়রাজজ শামসুল আলম, সাদ্দাম হোসেন, সাবেক জাজ শামসুল আলম খান চৌধুরী, ব্যারিস্টার জিসান মহসীন, যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ আতাউল্লাহ খান, তারেক রহমান, সাকিব হোসেন, সামসুদ্দিন, খায়রুল কবির, সদস্য ইসমাইল হোসেন বন্ধন, জিয়াউর রহমান, শামীম রেজা, মোজাম্মেল মিয়াজি, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নেতৃবৃন্দ।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com