পতনের আশঙ্কায় বিএনপি নেতাদের বিচার শুরু করেছে সরকার: ইউট্যাব
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ১৯:৪৪
পতনের আশঙ্কায় বিএনপি নেতাদের বিচার শুরু করেছে সরকার: ইউট্যাব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী ও যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেলসহ ৭ জন নেতার বিরুদ্ধে আট বছর পর ‘পুলিশ কনস্টেবল শামীম হত্যা মামলায়’ অভিযোগ গঠনের মাধ্যমে আনুষ্ঠানিক বিচার শুরুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্বিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।


৩১ আগস্ট, বৃহস্পতিবার সংগঠনের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান এক বিবৃতিতে বলেন, ২০১৫ সালের একটি পুরনো মামলায় হঠাৎ করে অভিযোগ গঠনের বিষয়টি অত্যন্ত উদ্বেগের। আজকে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের দাবিতে গোটা দেশের মানুষ সোচ্চার। বিশ্বের প্রায় সকল গণতান্ত্রিক দেশও বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে মুখ খুলছেন। তারা বাংলাদেশের মানবাধিকার নিয়ে উদ্বেগের কথা জানাচ্ছেন। ঠিক এমন সময় বিএনপির সিনিয়র দুইজন নেতার বিরুদ্ধে পুরনো মামলায় অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরু অত্যন্ত দূরভিসন্ধিমূলক এবং রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।


তারা বলেন, এ কথা সবাই জানে যে, তথাকথিত মামলার বিবরণে যা বলা হয়েছে- তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। কারণ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একজন সুপরিচিত ও সৎ রাজনীতিবিদ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (রাকসু) নির্বাচিত ভিপি ও জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ছিলেন। ৮০’র দশকে স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের জীবন্ত কিংবদন্তী ছাত্রনেতা তিনি। অন্যদিকে হাবিব উন নবী খান সোহেল ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক মেধাবী ছাত্র। তিনিও জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি। তারা উভয়েই পরিচ্ছন্ন রাজনীতিবিদ হিসেবেই খ্যাত। তাদের বিরুদ্ধে পুলিশ হত্যার যে মামলা করা হয়েছে তা সর্বৈব মিথ্যা।


ইউট্যাবের নেতৃদ্বয় বলেন, আজকে দেশের মানুষ যখন গণতন্ত্র ও ভোটাধিকার আদায় এবং আইনের শাসন প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলন করছে তখন রিজভী ও সোহেলের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে মিথ্যা মামলায় বিচারকাজ শুরু প্রমাণ করে যে, বর্তমান সরকার পতনের আশঙ্কায় আতঙ্কিত। যে কারণে দেশে বিরোধী দলের নেতৃত্বকে সঙ্কটে ফেলতেই মিথ্যা মামলায় বিচারের উদ্যোগ নেয়া হয়েছে। আমরা এই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং রিজভী-সোহেলসহ বিএনপি এবং বিরোধীদলের সকল নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানাচ্ছি।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com