তারেক রহমানের বাকস্বাধীনতাও কেড়ে নিতে চায় সরকার: ইউট্যাব
প্রকাশ : ২৮ আগস্ট ২০২৩, ২০:০৯
তারেক রহমানের বাকস্বাধীনতাও কেড়ে নিতে চায় সরকার: ইউট্যাব
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যম থেকে সরানোর জন্য হাইকোর্টের দুজন বিচারক যে আদেশ দিয়েছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ইউট্যাব)।


২৮ আগস্ট, সোমবার ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এবিএম ওবায়দুল ইসলাম ও মহাসচিব অধ্যাপক ড. মো. মোর্শেদ হাসান খান এক বিবৃতিতে বলেন, এ ধরনের আদেশ সরকারের খায়েশ পূরণের জন্য রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এর পেছনে সরকারের শীর্ষ পর্যায়ের যোগসাজশ রয়েছে। কেননা ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশের জনগণ এবং বহির্বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে পড়ায় বিএনপি ও জিয়া পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার ও ষড়যন্ত্র করে যাচ্ছে।


তারা বলেন, আওয়ামী সরকার বিরোধীদলের কণ্ঠস্বরকে চেপে রাখার লক্ষ্যে মূলত আদালতের মাধ্যমে বিরোধীদলের রাজনীতিকেই নিয়ন্ত্রণ করতে চাচ্ছে। মানুষের শেষ আশ্রয়স্থল আদালতও এখন অবৈধ সরকারের অনির্বাচিত প্রধান শেখ হাসিনা ও আওয়ামী দুর্বৃত্তদের শেষ আশ্রয়স্থলে পরিণত হয়েছে। যার নিকৃষ্ট উদাহরণ হলো সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য সরানোর আদেশ। আসলে ক্ষমতা হারানোর কতটা ভয় ও আতঙ্কে থাকলে আওয়ামী লীগ আদালতকে দিয়ে এ ধরনের আদেশ দিতে পারে সেটা বুঝতে আর বাকি রইল না।


নেতৃদ্বয় বলেন, এর আগেও গত ২ আগস্ট তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে ১/১১’র তথাকথিত দুর্নীতির অভিযোগে মিথ্যা ও বানোয়াট মামলায় আদালতকে ব্যবহার করে উদ্দেশ্যপ্রণোদিত ও ফরমায়েশি রায় দেয়া হয়েছে। এবার সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে তারেক রহমানের বক্তব্য সরানোর আদেশ দেয়া হলো। এসবই প্রমাণ করে বর্তমান সরকার তারেক রহমানের বাকস্বাধীনতাও কেড়ে নিতে চায়।


ইউট্যাবের শীর্ষ দুই নেতা আরো বলেন, প্রধান বিচারপতির কাছে অন্য আদালতে এই বিষয়ে রিটটি বদলির জন্য আবেদন করা হলেও সেটিকে গ্রাহ্য না করে আদালতের আদেশ দেয়া সম্পূর্ণরূপে ন্যায়বিচারকে পদদলিত করা। এ ধরনের আদেশের নামে নিকৃষ্ট প্রহসন করা হয়েছে। বিচারপতিদের এহেন উদ্দেশ্যমূলক আদেশ বর্তমান অবৈধ ভোটারবিহীন সরকারের আমলে বিচার ব্যবস্থার প্রতি জনগণের আস্থার সংকট তৈরি করবে। তারা হাইকোর্টের বিচারকদের দেয়া আদেশ প্রত্যাহারের দাবি জানান। সেইসঙ্গে কোন বিশেষ ব্যক্তি বা মহলের ইশারায় বিচারকাজ পরিচালনার পরিবর্তে সংবিধান প্রদত্ত দায়িত্ব পেশাদারিত্বের সঙ্গে পালনের আহ্বান জানান।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com