ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ: জিএম কাদের
প্রকাশ : ০৬ আগস্ট ২০২৩, ২২:৩১
ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ: জিএম কাদের
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।


৬ আগস্ট, রবিবার জাতীয় পার্টি চেয়ারম্যান এর প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই মন্তব্য করেন তিনি।


জিএম কাদের বলেন, দেশের ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রুপ নিয়েছে। প্রতিদিনই ডেঙ্গু আক্রান্ত রোগী ও মৃতের সংখ্যা বাড়ছে। গত ৫ আগষ্ট পর্যন্ত আক্রান্ত হয়েছে ৬৩ হাজার ৯৬৮ জন। আর ইতিহাসের সব চেয়ে বেশি ৩০৩ জন মারা গেছেন। এর মধ্যে ২৪১ জনই রাজধানীর বাসিন্দা। সাধারণ মানুষ মনে করছেন, আক্রান্ত ও মৃতের সংখ্যা আরও বেশি।


তিনি বলেন, রাজধানীতেই ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৫২৩ জন। আর রাজধানীর বাইরে ২৯ হাজার ৪৪৫ জন। হাসপাতালে বেড খালি নেই, বারান্দা, করিডোর এবং সিঁড়ির নিচেও ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে পা ফেলার জায়গা নেই।


জাপা চেয়ারম্যান বলেন, রাজধানীতেই ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৫২৩ জন। আর রাজধানীর বাইরে ২৯ হাজার ৪৪৫ জন। হাসপাতালে বেড খালি নেই, বারান্দা, করিডোর এবং সিঁড়ির নিচেও ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। হাসপাতালে পা ফেলার জায়গা নেই। পর্যাপ্ত জনবল ও সরকারি সহায়তার অভাবে চিকিৎসকরা চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন। ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সরকার সম্পূর্ণ ব্যর্থ।


তিনি আরও বলেন, দুই সিটি কর্পোরেশনের ব্যার্থতায় ডেঙ্গু সারাদেশে ছড়িয়ে পড়েছে। যাদের ব্যার্থতায় সারাদেশে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সারাদেশের সকল হাসপাতাল ও চিকিৎসা কেন্দ্রে সরকারি ব্যবস্থাপনায় ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসা নিশ্চিত করতে হবে। ডেঙ্গু নিয়ন্ত্রনে ব্যর্থতার দায় সরকার এড়াতে পারে না।


বিবার্তা/এমই/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com