রাজধানীতে বিএনপির ৯০ নেতাকর্মী আটক, ২০ পুলিশ আহত
প্রকাশ : ২৯ জুলাই ২০২৩, ১৬:৪৩
রাজধানীতে বিএনপির ৯০ নেতাকর্মী আটক, ২০ পুলিশ আহত
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর বিভিন্ন এলাকায় দফায় দফায় সংঘর্ষের ঘটনায় পুলিশে যুগ্ম কমিশনারসহ ২০ পুলিশ সদস্য আহত হয়েছে। এসময় বিএনপির অবস্থান কর্মসূচি থেকে ৯০ জনকে আটক করা হয়েছে।


২৯ জুলাই, শনিবার বিকেল ৩টা ৪০ মিনিটে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা জানান ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. ফারুক আহমেদ।


ফারুক আহমেদ বলেন, আজ রাজধানীর বিভিন্ন পয়েন্টে যে অবস্থান কর্মসূচি নেওয়া হয়েছে, সেটা ছিল বেআইনি। কারণ গতকালই আমরা বলেছি, এই সমাবেশ করার জন্য ডিএমপি কমিশনারের কাছে অনুমতি নেওয়া হয়নি। এমনকি অনুমতির জন্য আবেদনও করা হয়নি।


তিনি বলেন, সকাল থেকে বিএনপির নেতাকর্মীরা অবৈধভাবে বিভিন্ন পয়েন্টে জড়ো হয়ে জনদুর্ভোগ বিশৃঙ্খলা করার চেষ্টা করেছে। তারা পুলিশের ওপর অতর্কিত হামলা চালিয়েছে। এতে একজন যুগ্ম কমিশনার (ট্রাফিক দক্ষিণ) মেহেদী হাসানসহ প্রায় ২০ পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা পুলিশের গাড়িও ভাঙচুর করেছে। এছাড়াও তারা সাধারণ জনগণের প্রায় ২০টি গাড়ি ভাঙচুর ও তাতে অগ্নিসংযোগ করে।


এর পরিপ্রেক্ষিতে পুলিশ বল প্রয়োগ করে তাদের রাস্তা থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করে বলে উল্লেখ করেন ডিএমপির এই উপকমিশনার।


তিনি বলেন, এসময় তারা পুলিশের ওপর আবারও হামলা করে। পরবর্তী সময়ে রাবার বুলেট, টিয়ারশেল নিক্ষেপ করে বেআইনি কর্মসূচিকে ছত্রভঙ্গ করে তাদের সরিয়ে দেই। এখন পর্যন্ত আজকের কর্মসূচি থেকে প্রায় ৯০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। অভিযান অব্যহত আছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com