আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: রেজা কিবরিয়া
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ২২:১৯
আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: রেজা কিবরিয়া
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। হিরো আলমের ওপর আক্রমণের মাধ্যমে প্রমাণিত হয়েছে বলে মন্তব্য করেছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক (একাংশের) ড. রেজা কিবরিয়া।


২৮ জুলাই, শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সমাবেশে এসব কথা বলেন তিনি।


সরকার পতনের এক দফা দাবিতে বিরোধী রাজনৈতিক দলগুলোর যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ সমাবেশ করে গণঅধিকার পরিষদ।


রেজা কিবরিয়া বলেন, শেখ হাসিনার সরকার অবৈধ ও ভোট চুরি করে ক্ষমতায় আছে। জনগণ হিসেবে আমরা ভোট দেইনি। আমরা বিএনপির নেতৃত্বে আন্দোলন করছি, তারা তুলনামূলক ভাল। বাংলাদেশে দুইবার বহুদলীয় গণতন্ত্র নষ্ট করা হয়েছে। একবার শেখ মুজিব করেছেন, আরেকবার করেছে শেখ হাসিনা। বিএনপি দুইবারই বাংলাদেশে বহুদলীয় গণতন্ত্র ফিরিয়ে আনতে কাজ করেছে। জিয়াউর রহমান তার উদারতা দিয়ে বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে আওয়ামী লীগকে সুযোগ দিয়েছিলেন।


গণঅধিকার পরিষদের ভারপ্রাপ্ত সদস্য সচিব ফারুক হাসান বলেন, বিএনপিসহ ৩৭টি বিরোধী দল শেখ হাসিনার পদত্যাগ ও তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার আন্দোলন চলছে। তারই অংশ হিসেবে আমরা এই সমাবেশে যুক্ত হয়েছি।


যুগ্ম সদস্য সচিব মোহাম্মদ আতাউল্লাহর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে দলের যুগ্ম আহ্বায়ক ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান, যুগ্ম আহ্বায়ক ও ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক অধ্যাপক ড. আবদুল মালেক ফরাজী, যুগ্ম আহ্বায়ক ব্যারিস্টার জীশান মহসিন, মেজর (অব.) আমীন আহমেদ আফসারী, অধ্যাপক মাহবুব হোসেন, সাদ্দাম হোসেন, সহকারী আহ্বায়ক সাকিব হোসাইন, যুগ্ম সদস্য সচিব তারেক রহমান, সহকারী সদস্য সচিব শেখ খায়রুল কবির, মোহাম্মদ শামসুদ্দিন, অ্যাড. শিরিন আক্তার শেলী, ডা. আজাদ আরী সুমন, শাহাবুদ্দিন শুভ, যুব নেতা শামীম রেজা, শ্রমিক নেতা আবদুন নুর তালুকদার প্রমুখ বক্তব্য দেন।


বিবার্তা/এমই/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com