শান্তি সমাবেশে বৃষ্টি, কর্মীদের মাঠে থাকার আহ্বান
প্রকাশ : ২৮ জুলাই ২০২৩, ১৫:৪৮
শান্তি সমাবেশে বৃষ্টি, কর্মীদের মাঠে থাকার আহ্বান
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সাংস্কৃতিক পরিবেশনার মধ্যদিয়ে জাতীয় বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটে শুরু হয়েছে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের যৌথ শান্তি সমাবেশে।


২৮ জুলাই, শুক্রবার বেলা সোয়া ২টার পর বৃষ্টি থামলে দেশের খ্যাতনামা কণ্ঠ ও আবৃত্তি শিল্পীদের পরিবেশনা দিয়ে শুরু হয় এই আয়োজন।


দুপুর তিনটার আগে আবারও ঝোড়ো বৃষ্টি শুরু হলে, নেতা-কর্মীরা নিরাপদ আশ্রয় নেয়ার চেষ্টা করেন। এসময় মঞ্চ থেকে নেতাকর্মীদের ঝড়ের মধ্যে মাঠ না ছাড়ার অনুরোধ করেন। তবে অনেকেই বৃষ্টিতে ভিজে স্লোগান দিতে দেখা যায়।


এসময় মঞ্চে মুক্তিযুদ্ধের গান ‘জয় বাংলা, বাংলার জয়’ রেকর্ডেড গান বাজতে শোনা যায়।


এরপরই বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন করেন কণ্ঠশিল্পী আশরাফ উদাস। তাঁর সঙ্গে বাদ্যযন্ত্র বাজানো হয় সুরের তালে তালে। এসময় নেতাকর্মীদের নিজ সংগঠনের পতাকা উড়িয়ে, নেচে মেতে ওঠেন।


এরপর শামসুর রহমানের ‘আমার পরিচয়’ কবিতা আবৃত্তি করেন খ্যাতিমান আবৃত্তিশিল্পী মাহিদুল ইসলাম। সংগীত পরিবেশন করেন দেলোয়ার হোসেন বয়াতি। শাহ আব্দুল করিমের গান পরিবেশন করেন শিল্পীরা।


এর আগে শুক্রবার দুপুর একটার দিকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে নেতা-কর্মীরা জড়ো হতে থাকেন বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে। দুপুর ২টা ১৫ মিনিট থেকে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সমাবেশের আনুষ্ঠানিকতা শুরু হয়।
ঢাকা মহানগর ছাড়াও আশপাশের জেলা নারায়ণগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জের নেতা-কর্মীরাও ছাড়াও ফেনী, বরগুনাসহ আরও কয়েকটি জেলার নেতাকর্মীরা সমাবেশে যোগ দিয়েছেন।


৬৪ ফুট দৈর্ঘ্য ও ২৮ ফুট প্রস্থ মঞ্চে অবস্থান করছেন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা। এ সমাবেশে প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য রাখবেন।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com