নয়াপল্টনে বাড়ছে নেতাকর্মীর ভিড়, বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ
প্রকাশ : ২৬ জুলাই ২০২৩, ২০:১৯
নয়াপল্টনে বাড়ছে নেতাকর্মীর ভিড়, বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

একদফা দাবিতে আগামীকাল রাজধানীতে বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পাশাপাশি এই এলাকায় প্রস্তুত রাখা হয়েছে রায়ট কার ও জলকামান।


২৬ জুলাই, বুধবার সন্ধ্যায় নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এমন চিত্র দেখা যায়।


বিএনপি তার সমাবেশের অনুমতি শেষ পর্যন্ত পাবে কি না-সে প্রশ্নের সুরাহা হওয়ার আগেই রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়কে ঘিরে নিরাপত্তা বাড়ানো হয়েছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।


বিএনপির কার্যালয়ের পাশে পল্টন জামে মসজিদের সামনে পুলিশ সদস্যদের একটি দল অবস্থান করছে। সেখানে একটি জলকামান রয়েছে। কার্যালয়ের উত্তর পাশে পুলিশের আরেকটি দল রয়েছে। সেখানে একটি জলকামান ও একটি রায়ট কার রয়েছে। কার্যালয়ের উল্টো দিকে রাস্তায় পুলিশ সদস্যদের আরেকটি দল অবস্থান করছে। তবে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ফাঁকা। আশপাশের দোকানপাট বন্ধ দেখা যায়।


এদিকে বিকাল ৪টায় নয়াপল্টনে মহাসমাবেশের জন্য গঠিত বিএনপির শৃঙ্খলা কমিটি বৈঠক এবং সাড়ে ৪টায় সংবাদ সম্মেলন হওয়ার কথা ছিলো। পরবর্তীতে বৈঠক এবং সংবাদ সম্মেলন বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে করার সিদ্ধান্ত নেয় দলটি।


ফলশ্রুতিতে ৬টার দিকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের পদচারণা কমে যায়।


পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাহউদ্দিন মিয়া বলেন, যেহেতু বিএনপিকে নয়াপল্টনে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি, তাই নিরাপত্তা জোরদার করা হয়েছে। যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়।


এর আগে কার্যালয়ে স্থায়ী কমিটির বৈঠকে হয়। এতে ভার্চুয়ালি অংশ নেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তবে এ বৈঠকে মহাসমাবেশের স্থান নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি দলটি। বৈঠকে স্থায়ী কমিটির বেশিভাগ সদস্য গোলাপবাগে সমাবেশ না করার বিষয়ে মত দেন।


বিবার্তা/এমই/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com