‌‌‌‌‌প্রতিকূল আবহাওয়ায় নামাজের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ: তাপস
প্রকাশ : ২৭ জুন ২০২৩, ১৪:৩৩
‌‌‌‌‌প্রতিকূল আবহাওয়ায় নামাজের জন্য প্রস্তুত জাতীয় ঈদগাহ: তাপস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঈদে প্রতিকূল আবহাওয়ায় ঝড়-বৃষ্টির মধ্যেও যেন মুসল্লিরা জাতীয় ঈদগাহে নামাজ আদায় করতে পারেন, সেজন্য ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।


মঙ্গলবার (২৭ জুন) বেলা ১১টায় জাতীয় ঈদগাহ ময়দানে ঈদুল আজহার প্রধান জামাত আয়োজনের সার্বিক প্রস্তুতি পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে মেয়র এ কথা বলেন।


শেখ তাপস বলেন, ঝড়-বৃষ্টির মধ্যেও যেন মুসল্লিরা জাতীয় ঈদগাহে ঈদের নামাজ আদায় করতে পারেন, সেজন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে।


মেয়র বলেন, ঈদের দিন আমরা প্রতিকূল আবহাওয়ার আশঙ্কা করছি। সেজন্য কোনো ধরনের যাতে সমস্যা না হয় সে কারণে আজকের এই পরিদর্শন। পরিবার নিয়ে স্বাচ্ছন্দে যেন ঈদের জামাত আদায় করতে পারে সেই আয়োজন আমরা প্রায় শেষ করে ফেলেছি। এখানে প্রায় ৩৫ হাজার মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। আমরা সেই প্রস্তুতি নিয়েছি।


তাপস বলেন, অল্প বৃষ্টিতে নামাজ অবশ্যই সম্ভব হবে। আমরা আবহাওয়া অধিদফতর থেকে যেটা তথ্য পেয়েছি যে, ঈদের দিন ঝড়-বৃষ্টি হতে পারে। ঝড় হলেও যেন মুসল্লিরা সুষ্ঠুভাবে জামাত আদায় করতে পারেন সেই ব্যবস্থা আমরা করেছি। কোথাও যেন পানি না পড়ে এবং পানি পড়ার জায়গায় যেন জলাবদ্ধতা না হয় সেই ব্যবস্থাও আমরা নিয়েছি।


জাতীয় ঈদগাহের ঈদের জামাতর নিরাপত্তা নিয়ে মেয়র বলেন, আমরা কোনো নাশকতার আশঙ্কা করছি না। তারপরও আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিদর্শন করবেন। নিশ্চিদ্র নিরাপত্তার জন্য তারা কার্যক্রম নিচ্ছে। সিসি ক্যামেরাসহ নিরাপত্তার বিষয়গুলো নিশ্চিত করা হয়েছে। সুতরাং আমরা কোনো নাশকতার আশঙ্কা করছি না। শান্তিপূর্ণভাবে এখানে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।


ঈদের প্রধান জামাত সকাল সাড়ে ৭টায় অনুষ্ঠিত হবে জানিয়ে মেয়র নগরবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে মেয়র জাতীয় ঈদগাহে এসে নামাজ আদায় করার আহ্বান জানান।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com